Iphone Flip Expected To Launch In 2024 Features And Renders Leaked Online

Iphone Flip: বাজারে আসছে প্রথম ফোল্ডিং আইফোন! লঞ্চের আগেই ফিচার ফাঁস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্যামসাংয়ের দখলে ফোল্ডিং বা ভাঁজ করা ফোনের বাজার। প্রতিষ্ঠানটি ফ্ল্যাগশিপ ফোল্ডিং ফোন এনে রীতিমত সাড়া ফেলেছে। এবার দক্ষিণ কোরিয়ার এই প্রতিষ্ঠানের প্রতিদ্বন্দ্বী হতে চলেছে Apple। সব ঠিক থাকলে 2024 সালে লঞ্চ হতে পারে iPhone Flip।

Apple বিশ্লেষক মিং-চি কুও জানিয়েছেন 2024 সালে লঞ্চ হতে পারে iPhone Flip। এটাই কোম্পানির প্রথম ফোল্ডিং ফোন হতে পারে বলে মনে করা হচ্ছে। কেউ কেউ আবার বলছেন 2023 সালে iPhone 15 সিরিজের সঙ্গেই বাজারে আসতে পারে iPhone Flip। তবে নয়া ফোন সম্পর্কে এখনও মুখ খোলেনি মার্কিন টেক জায়েন্ট কোম্পানিটি।

iPhone Flip – এ একটি ফোল্ডেবল ডিসপ্লে ব্যবহার হবে। LCD অথবা OLED ডিসপ্লে ব্যবহার করতে পারে। যদিও ডিসপ্লের সাইজ সম্পর্কে কোনও তথ্য এখনও জানা যায়নি। এদিকে একই সঙ্গে আরও একটি ফোল্ডেবল আইফোন লঞ্চ করতে পারে Apple। সেই ফোনে থাকতে পারে 8 ইঞ্চি ডিসপ্লে। যা প্রায় iPad mini-র ডিসপ্লের সমান। নেট দুনিয়ায় কান পাতলে শোনা যাচ্ছে অন্তত 2,000 মার্কিন ডলারে (প্রায় 1,65,000 টাকা) বিক্রি হতে পারে এই ফোন। কেউ কেউ বলছেন আরও বেশি দামে বাজারে আসতে পারে প্রথম ফোল্ডিং আইফোন।

আরও পড়ুন: বিশ্ব জুড়ে রেকর্ড সময়ের জন্য থমকে WhatsApp পরিষেবা, চাপে গ্রাহকরা

 

অন্যদিকে, ফোল্ডেবল ফোন উন্মোচনের পরিকল্পনা করছে রিয়েলমি, এমনটাই জানিয়েছেন সংস্থার ভাইস প্রেসিডেন্ট জু কি। এখন থেকে বছরে ২টি জিটি নিও সিরিজের মডেল উন্মোচন করা হবে।

উল্লেখ্য, ২০১১ সালে প্রথম ভাঁজযোগ্য ফোনের ধারণা নিয়ে আসে স্যামসাং। গ্যালাক্সি ফোল্ডের মাধ্যমে ভাঁজযোগ্য ফোনকে বাস্তবে রূপ দেয়। একমাত্র ভাঁজযোগ্য ফোন হিসেবে ২০১৯ সালে এই সিরিজের ফোন বাজারে নিয়ে আসে স্যামসাং। এর পরেই বাজারে আসে গ্যালাক্সি জেড ফ্লিপ।

আরও পড়ুন: Zombie Virus: জেগে উঠছে 48,500 বছরের হিমায়িত ‘জম্বি ভাইরাস’, রিপোর্টে চাঞ্চল্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest