Jio Book laptop quietly launched in India: check price, specifications, and availability details

Jio Book: সস্তার স্মার্টফোনের চেয়েও কম দামে ল্যাপটপ বাজারে, জানুন দাম থেকে শুরু করে ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতে রিলায়েন্স জিওর (Reliance Jio) প্রথম ল্যাপটপ জিও বুক (Jio Book) বিক্রি শুরু হয়েছে। Jio Book এখন রিলায়েন্স ডিজিটালের স্টোর থেকে কেনা যাবে। এক নজরে দেখে নিন রিলায়েন্স জিওর ল্যাপটপের সমস্ত খুঁটিনাটি।

জিও বুকের দাম এবং ওয়ারেন্টি –
  • রিলায়েন্স ডিজিটালের ওয়েবসাইট অনুযায়ী জানা গিয়েছে যে, এই ল্যাপটপের দাম ৩৫,৬০৫ টাকা। কিন্তু এখন এটি স্পেশাল অফারের মাধ্যমে পাওয়া যাচ্ছে মাত্র ১৫,৭৯৯ টাকায়। এই স্পেশাল অফারটি কতদিন থাকবে সেই বিষয়ে কিছু জানা যায়নি। ৩১ অক্টোবর থেকে বিভিন্ন ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ডের মাধ্যমে এই ল্যাপটপের ওপরে পাওয়া যাবে বিভিন্ন ধরনের অফার। এই ল্যাপটপের ওপরে পাওয়া যাচ্ছে ১ বছরের ম্যানুফ্যাকচারার ওয়ারেন্টি।
  • রিলায়েন্স জিও-র এই নতুন ল্যাপটপে ব্যবহার করা হয়েছে জিও অপারেটিং সিস্টেম, যা অ্যান্ড্রয়েড বেসড অপারেটিং সিস্টেম যুক্ত। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই ল্যাপটপের স্থানীয় ভাষায় কাজ করা যাবে। এই ল্যাপটপ উৎপাদন করা হবে ভারতেই।
  • রিলায়েন্স জিওর এই ল্যাপটপে ব্যবহার করা যাবে বিভিন্ন ধরনের জিও অ্যাপ এবং মাইক্রোসফটের ৩৬৫ সার্ভিসেস।
  • জিওবুক ল্যাপটপে ব্যবহার করা হয়েছে কোয়ালকম ৬৪ বিট, 2জিএইচজেড অক্টা-কোর প্রসেসর, অ্যাড্রিনো ৬১০ জিপিইউ। এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ২ জিবি র্যালম এবং ৩২ জিবি স্টোরেজ। জিও ফোনের মতোই এই ল্যাপটপের রয়েছে রিলায়েন্স জিও এলটিই কানেক্টিভিটি। এ ছাড়াও এই ল্যাপটপে যুক্ত করা যাবে জিও সিম কার্ড। জিওর ৪জি কানেক্টিভিটি ছাড়াও এই ল্যাপটপে সাপোর্ট করবে ওয়াইফাই কানেক্টিভিটি।

আরও পড়ুন: One Nation, One Charger: এবার থেকে সব গ্যাজেটের একটাই চার্জার! আসছে নিয়ম

  • এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১১.৬ ইঞ্চি এইচডি ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন ১৩৬৬×৭৬৮। এই ল্যাপটপের ওজন মাত্র ১.২ কেজি।
  • এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে স্টিরিও স্পিকার। এ ছাড়াও এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ২ মেগাপিক্সেলের ওয়েব ক্যামেরা। এই ল্যাপটপের রয়েছে ২ ইউএসবি পোর্ট, ১ এইচডিএমআই মিনি পোর্ট, ৩.৫ এমএম হেডফোন জ্যাক এবং মাইক্রো এসডিকার্ড স্লট।
  • সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই ল্যাপটপে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ ফিচার। এর ফলে এই ল্যাপটপ একবার চার্জ দিলে একটানা ৮ ঘন্টা পর্যন্ত চলবে।

আরও পড়ুন: নতুন লুকের আটটি নতুন বাইক নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড, দেখে নিন ফিচার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest