Koo’s queries account suspend by Twitter, co-founder slams Elon Musk

Koo Banned: টুইটারে নিষিদ্ধ ভারতীয় সাইট ‘কু’! ক্ষোভ উগরে দিলেন সংস্থার সহ-কর্ণধার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম কু (Koo)-এর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ইলন মাস্কের মাইক্রো-ব্লগিং সাইট টুইটার (Micro-Blogging Site Twitter)। টুইটারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন কু-এর সহ-কর্ণধার।

মাল্টি-বিলিয়নিয়র ইলন মাস্ক (Elon Musk) টুইটার কেনার পর থেকে এই মাইক্রোব্লগিং ওয়েবসাইটে একাধিক পরিবর্তন এনেছেন, নিয়েছেন একাধিক সিদ্ধান্ত। শুক্রবার মাস্ক বিশ্বের বিভিন্ন খ্যাতনামা সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করে দিয়েছেন। সেই তালিকায় রয়েছেন নিউ ইয়র্ক টাইমস, সিএনএন এবং ওয়াশিংটন পোস্টের মতো একাধিক নামাজাদা মার্কিন সংবাদপত্রের সাংবাদিকরাও।

আরও পড়ুন: নতুন লুকের আটটি নতুন বাইক নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড, দেখে নিন ফিচার

ভারতীয় মাইক্রো ব্লগিং সাইট কু-এ (Koo) অ্যাকাউন্ট খোলা কিংবা তা ব্যবহার সংক্রান্ত নানা প্রশ্ন থাকে সেলিব্রিটি ও বিশিষ্ট ব্যক্তিদের। সেই সব প্রশ্নের উত্তর দেওয়ার জন্যই সম্প্রতি টুইটারে একটি অ্যাকাউন্ট তৈরি করেছিল কু। কিন্তু হঠাৎই তা বন্ধ করে দেওয়া হয়েছে। যার পিছনে কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না কু-এর সহ-কর্ণধার।

কু-এর দুই সহ-কর্ণধার ময়ঙ্ক বিদাওয়াটকা ও অপ্রমেয়া রাধাকৃষ্ণ নিজেদের অফিসিয়াল টুইটার (Twitter) হ্যান্ডেল থেকে টুইট করে জানান, এই প্ল্যাটফর্মে কু-এর যে অফিসিয়াল অ্যাকাউন্টটি রয়েছে, তা সাসপেন্ড করে দেওয়া হয়েছে। অর্থাৎ কু-এর তরফে ওই পেজে আর কোনও টুইট করা যাচ্ছে না। কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নেওয়া হল? এই প্রশ্নই তুলেছেন তাঁরা। রাধাকৃষ্ণ টুইট করেন, “কু-এর একটি হ্যান্ডেল বন্ধ করে দেওয়া হয়েছে। কেন? কারণ আমরা টুইটারের প্রতিযোগী?” যে এলন মাস্ক বারবার বাক-স্বাধীনতা নিয়ে সুর চড়ান, তিনি কীভাবে এমন পদক্ষেপ করতে পারেন, সে প্রশ্নই তুলেছেন রাধাকৃষ্ণ।

আরও পড়ুন: Iphone Flip: বাজারে আসছে প্রথম ফোল্ডিং আইফোন! লঞ্চের আগেই ফিচার ফাঁস

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest