Mercedes-AMG EQS 53 electric sedan launched at Rs. 2.45 crore

Mercedes-AMG EQS: একবার চার্জে গাড়ি চলবে ৫৭০ কিমি, ভারতে এল বিলাসবহুল সেডান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতে বিলাসবহুল ইলেকট্রিক ভেহিক্যালের বাজার ধরতে চাইছে মার্সেডিজ। অনেকদিন ধরেই এই ইভি ভারতের বাজার আনার বিষয়ে জল্পনা চলছিল। অবশেষে বুধবার দেশের বাজারে লঞ্চ হল Mercedes-AMG EQS 53 4MATIC+।

Mercedes-AMG EQS 53 4MATIC+ ইলেকট্রিক সেডান ভারতে লঞ্চ হয়েছে, যার দাম শুরু হচ্ছে ২.৪৫ কোটি টাকা থেকে।জার্মান ব্র্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ বৈদ্যুতিক এই প্রোডাক্ট ‘কমপ্লিটলি বিল্ড ইউনিট’ (CBU)বা সম্পূর্ণ আমদানি মডেল হিসাবে আমাদের কাছে আসবে। এটি মার্সিডিজ-বেঞ্জ EQC-এর পরে কোম্পানির দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি।

আরও পড়ুন: SBI Whatsapp Banking: আঙুল ছোঁয়ালেই চলে আসবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নানা তথ্য!

এই বৈদ্যুতিক সেডানে স্পোর্টি কুপের ছাপ রেখেছে কোম্পানি। দূর থেকে দেখলে একে পেট্রলচালিত মার্সিডিজের মতোই দেখতে লাগবে। সামনের দিকে ডিজিটাল লাইট হেডল্যাম্প, ক্রোমের সঙ্গে পিক্সেল ডে-টাইম রানিং লাইট ব্যাবহার করা হয়েছে কালো প্যানেল গ্রিলের ওপরে। এখানে ইন্টিগ্রেটেড মার্সিডিজ স্টার ও “AMG” অক্ষর রয়েছে। সামনের বাম্পারটির বডি রঙিন রেখেছে। সামনের এপ্রোনটিতে হলমার্ক AMG A-উইং ডিজাইন রয়েছে যা ক্রোম ট্রিমের সাথে হাই-গ্লস কালো রঙে আঁকা।

কোম্পানি বলছে, একবার চার্জে এই গাড়ি ৫৭০ কিলোমিটার পর্যন্ত চলবে। এটি কিনলে ২ বছর / ৩০,০০০ কিমি পরিষেবা ওয়ারেন্টি ও ১০ বছর / ২৫০,০০০ কিমির ব্যাটারির ওয়ারেন্টি পাওয়া যাবে৷ কোম্পানির দাবি,  এই গাড়িটি ভারতের সর্বোচ্চ রেঞ্জের বৈদ্যুতিক গাড়ি হবে।

আরও পড়ুন: UPI Payments: লেনদেনে লাগবে না বাড়তি চার্জ, মানুষের শঙ্কা কাটিয়ে জানাল কেন্দ্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest