Netflix may introduce ads later this year

কমছে দর্শক, সাবস্ক্রিপশন খরচ কমাতে এবার বিজ্ঞাপন চালাবে Netflix

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Netflix এর বিপুল লোকসান কমাতে একাধিক পরিকল্পনা আনতে চলেছে সংস্থা। এর আগেই পাসওয়ার্ড শেয়ার করা নিয়ে কড়া অবস্থান নিয়েছিল সংস্থা। এবার দর্শক টানতে অ্যাড অন প্ল্যান সামনে আনতে চলেছে এই ওটিটি প্ল্যাটফর্ম। জানা গিয়েছে চলতি বছরের শেষ নাগাদ এই অ্যাড অন প্ল্যান রোল আউট করতে চলেছে Netflix। মেম্বারশিপ প্ল্যানগুলি বর্তমানে অ্যাড অন প্ল্যান নয়।

প্ল্যান গুলি সস্তা না হওয়ার প্রাথমিক কারণগুলির মধ্যে এটি অন্যতম। এদিকে প্ল্যানের দাম অন্যান্য ওটিটি  সংস্থার তুলনায় অধিক হওয়ার কারণে দ্রুত দর্শক হারাচ্ছে নেটফ্লিক্স। এবার দর্শক টানতে তাই এই অ্যাড অন প্ল্যান সামনে আনতে চলেছে সংস্থা। অনেকটা ইউটিউবের মতোই বিজ্ঞাপনের মাধ্যমে আয়ের পরিকল্পনা করছে নেটফ্লিক্স। এর ফলে সাবস্ক্রিপশন খরচের উপর নির্ভরশীলতা কমিয়ে আনা যাবে।

আরও পড়ুন: Oppo লঞ্চ করেছে Find X5, Find X5 Pro এবং Find X5, জানুন দাম এবং ফিচার

গত জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে প্রায় ২ লক্ষ গ্রাহক কমেছে Netflix-এর। এর ফলে সংস্থার শেয়ার ২৭ শতাংশ হ্রাস পেয়েছে। বিশেষজ্ঞদের ধারণা, Netflix ২০২২-২৩ অর্থবর্ষে ২০ লক্ষ গ্রাহক হারাতে পারে। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে চলতি বছরের শেষ তিন মাসের মধ্যেই নেটফ্লিক্স এই অ্যাড সাপোর্টেড প্ল্যান গ্রাহকদের জন্য নিয়ে আসতে চলেছে। এর জন্য গ্রাহকদের অনেকটাই কম মাসুল দিতে বলে মনে করা হচ্ছে। এই প্ল্যানের প্রসঙ্গে নেটফ্লিক্সের সিইও রিড হেস্টিংস বলেন, ‘ওটিটি প্ল্যাটফর্মে কনটেন্টের গুণমানের সঙ্গে নেটফ্লিক্স কখনও আপোষ করে না।

প্রয়োজনে কনটেন্টের মাঝে মাঝে বিজ্ঞাপন যোগ করার পরিকল্পনা করা হচ্ছে। অ্যাড সাপোর্টেড সাবস্ক্রিপশন প্ল্যানগুলি অন্যান্য প্ল্যানের তুলনায় সস্তা হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: Range Rover Sport: স্রোতের বিপরীতে ছুটছে রেঞ্জ রোভার! স্টান্টে মোহিত গাড়িপ্রেমীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest