Netflix's India Plans Refreshed, Now Start at Rs. 149 per Month

Netflix: ৬০ শতাংশ পর্যন্ত সস্তা হল নেটফ্লিক্স সাবস্ক্রিপশন, জানুন নতুন দাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Netflix-এর বিভিন্ন প্যাকেজের কমল। এবার আগের তুলনায় অনেক সস্তায় দেখতে পাবেন ওয়েব সিরিজ ও সিনেমা।

২০১৬ সালে ভারতে নিজেদের পরিষেবা চালু করেছিল নেটফ্লিক্স। ধীরে ধীরে বেড়েছে ইউজারের সংখ্যা। অতিমারী কালে আবার দীর্ঘদিন সিনেমা হল বন্ধ থাকায় এর জনপ্রিয়তা আরও বাড়ে। বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মের পর্দাতেই চোখ রাখতে অভ্যস্ত হয়ে পড়েন ঘরবন্দি মানুষ। আর এবার ভারতে ইউজারের সংখ্যা আরও বাড়াতেই নয়া পদক্ষেপ করেছে নেটফ্লিক্স। আত্মপ্রকাশের প্রায় পাঁচ বছর পর কমছে এর সাবস্ক্রিপশনের দাম। চলুন দেখে নেওয়া যাক প্ল্যানগুলির নতুন মূল্য কত ধার্য হল।

প্ল্যান আগের দাম এখন দাম
মোবাইল অনলি ১৯৯ টাকা ১৪৯ টাকা
বেসিক ৪৯৯ টাকা ১৯৯ টাকা
স্ট্যান্ডার্ড ৬৪৯ টাকা ৪৯৯ টাকা
প্রিমিয়াম ৭৯৯ টাকা ৬৪৯ টাকা

আরও পড়ুন: Lunar Eclipse 2021: ৫৮০ বছরে দীর্ঘতম আংশিক চন্দ্রগ্রহণ আজ, জেনে নিন ভারতে কোথায়,কখন দেখা যাবে

১৪৯ টাকার প্ল্যানে স্মার্টফোন এবং ট্যাবলেট থেকে সমস্ত শো উপভোগ করতে পারেন ইউজাররা। এদিকে ৪৯৯ টাকার প্ল্যানটির দাম করা হয়েছে ১৯৯ টাকা। মোবাইল, ট্যাবলেটের পাশাপাশি টিভি ও কম্পিউটারেও দেখা যায় সিনেমা, ওয়েব সিরিজ। ৬৪৯ টাকার স্ট্যান্ডার্ড প্ল্যানটি এখন সাবস্ক্রাইব করা যাবে ৪৯৯ টাকায়। তবে সুবিধা থাকবে সেই আগের মতোই। একাধিক ডিভাইসে দেখা যাবে সমস্ত গ্রোগ্রাম। পাশাপাশি ৭৯৯ টাকার প্রিমিয়ার প্ল্যানটির দাম কমে হল ৬৪৯ টাকা। 4K+HDR রেজোলিউশনে নেটফ্লিক্সের সব শো দেখা যায় এই প্ল্যানে রিচার্জ করলে।

প্রসঙ্গত, ১৩ ডিসেম্বর থেকে বেড়ে গিয়েছে অ্যামাজন প্রাইম মেম্বারশিপের দাম। আমাজন প্রাইমের অফিসিয়াল সাইটে ইতিমধ্যেই নতুন দামের তালিকা প্রকাশ করা হয়েছে। ৯৯৯ টাকার মেম্বারশিপ বেড়ে হয়েছে ১৪৯৯ টাকা। একবছরের সাবস্ক্রিপশনের জন্য খরচ করতে হবে আগের তুলনায় ৫০০ টাকা বেশি।

এতদিন দামের কারণে অনেকে ইচ্ছা থাকলেও নেটফ্লিক্স সাবস্ক্রাইব করতে পারতেন না। এবার সেই বৈষম্য দূর হল। আগামিদিনে কোন OTT প্ল্যাটফর্ম বেশি দর্শক টানতে পারে, এখন সেটাই দেখার।

আরও পড়ুন: Gmail: ওমিক্রন টেস্টের নামে জালিয়াতি, এবার থাবা জিমেলেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest