Now you can log-in to WhatsApp from two smartphones, more new features are coming

এবার দুটি স্মার্টফোন থেকে লগ-ইন করা যাবে WhatsApp-এ, আসছে আরও নয়া ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্প্রতি মাল্টি-ডিভাইস সাপোর্ট এনেছে WhatsApp । তবে আপাতত তা বেটা টেস্টিংয়ের জন্যই সীমাবদ্ধ।  WABetaInfo জানিয়েছে, মাল্টি ডিভাইস সাপোর্টে আনা হয়েছে আপডেট। এখন প্রায় ৪টি কম্পিউটার অ্যাপে বা ওয়েবে হোয়াটসঅ্যাপ খোলা যাবে একইসঙ্গে।

এতদিন হোয়াটসঅ্যাপ ওয়েব খুলতে হলে আসল ডিভাইস, অর্থাত্ ফোনে হোয়াটসঅ্যাপ লগ ইন ও ইন্টারনেট অনের প্রয়োজন হত। এখন আর তার দরকার নেই। শুধু তাই নয়, দ্বিতীয় একটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ খোলা যাবে। অর্থাত্ একইসঙ্গে দুটি ফোনে হোয়াটসঅ্যাপ খুলে রাখা যাবে।

বেটা ভার্সানে টেস্টিং সফল হলে, এবং প্রয়োজনীয় আপডেটের পর সাধারণ ভার্সানে আসবে এই আপডেট।আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নানা রকম ফিচার নিয়ে এসে অ্যাপটিকে সকলের কাছে আকর্ষণীয় করে তোলাই লক্ষ্য সংস্থার।

আরও পড়ুন: মঙ্গলে নুড়ি-পাথরের গায়ে জলের চিহ্ন, প্রাণ আছে কি? হইচই নাসায়

কী থাকছে নয়া ফিচারে? ‘ওয়েবিটাইনফো’ নামের এক ওয়েবসাইটের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এবার হাই রেজোলিউশনের ছবি ও ভিডিও পাঠানো সম্ভব হবে ওই ফিচারের সাহায্যে। আসলে হোয়াটসঅ্যাপ যে কোনও ছবি বা ভিডিও দ্রুত পাঠানোর সুবিধা করে দিতে কমপ্রেস করে দেয়। এতে দ্রুত সেই ফাইল পাঠানো সম্ভব হলেও ছবি বা ভিডিওর কোয়ালিটি খারাপ হয়ে যায়। বহু ইউজারের যা একান্তই নাপসন্দ। নতুন ফিচারের সাহায্যে সেই আক্ষেপ মেটানো সম্ভব হবে।

এবার থেকে ছবি বা ভিডিও পাঠানোর সময় ইউজাররা বেছে নিতে পারবেন ‘বেস্ট কোয়ালিটি’ ও ‘ডেটা সেভার’ মোডের মধ্যে যেটি তাঁর পছন্দ। ফলে যাঁদের ডেটা বাঁচানোই মূল লক্ষ্য, তাঁরা কমপ্রেস করা ফাইলই পাঠাতে পারবেন। আর যাঁদের প্রয়োজন ভালো রেজলিউশন, তাঁরা সেভাবেই তা পাঠাতে পারবেন। ওই ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য শিগগিরি ফিচারটি নিয়ে আসা হবে।

আরও পড়ুন: Flipkart vs Amazon: রেষারেষির জেরে রাতারাতি বদলে গেল সেলের তারিখ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest