PhonePe starts charging users for paying mobile bills. Details here

PhonePe Users-দের বড় ঝটকা! রিচার্জ করলে এবার কাটবে প্রসেসিং ফি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মোবাইল ফোনে রিচার্জ করতে এখন কে আর দোকানে যায়। নিজের স্মার্টফোন থেকেই কাজ মিটে যায়। এক্ষেত্রে টাকা পেমেন্ট করার সহজ উপায় ‘ফোন পে’, ‘পে-টিএম’ কিংবা ‘গুগল পে’-র মতো ইউপিআই (ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস) অ্যাপ ব্যবহার। এর জন্য কোনও অতিরিক্ত পয়সা খরচ হয় না। ভুল, হত না, এবার থেকে হবে। অন্তত ফোন পে ব্যবহারকারীরা মোবাইল রিচার্জ করলে কিছু অর্থ প্রসেসিং ফি হিসেবে কাটবে।

ফোন-পে কোম্পানি জানিয়েছে যে ৫০ টাকার কম রিচার্জে তারা কোনও রকম চার্জ নেবে না। কিন্তু কোম্পানির বক্তব্য অনুযায়ী ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত এক টাকা এবং ১০০ টাকার ওপর মোবাইল রিচার্জের গ্রাহকদের টাকা চার্জ দিতে হবে ২ টাকা।

এ বিষয়ে ফোন-পের তরফ থেকে জানানো হয়েছে, রিচার্জের উপর আমরা একটা ছোট্ট সংখ্যার অর্থ ধার্য করেছে, যেখানে user’s মোবাইল রিচার্জের জন্য পেমেন্ট করছে সেখানে ৫০ টাকার কম রিচার্জ পর্যন্ত আমরা কোনও রকম টাকা পয়সা নিচ্ছি না। তবে ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত এক টাকা এবং ১০০ টাকার উপরে দুই টাকা রিচার্জ নেওয়া হচ্ছে। বিশেষ করে এক্সপেরিমেন্টের অংশ হিসেবে এটি চালু করা হওয়াতে বেশিরভাগ গ্রাহকরা এ জন্য কোনও টাকা-পয়সা দিচ্ছেন না এবং কেউ কেউ তাতে এক টাকা খরচ করছেন।

এর পাশাপাশি অন্যান্য কোম্পানি গুলোর মত ফোন পেয়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে করা পেমেন্ট এর জন্য প্রসেসিং ফিস নিচ্ছে না। সেখানে ফোন পে বাকি ট্রানজাকশন এর ওপর মানিট্রান্সফার আগের মতোই ফ্রি রাখছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest