Post Office Gram Suraksha Scheme You Can Invest 50 Daily And Get 35 Lakhs

Post Office Scheme: প্রতি দিন ৫০ টাকা জমালেই মিলবে ৩৫ লাখ, জানুন নতুন স্কিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পোস্ট অফিসের তরফে অনেক সময়ই ব্যাঙ্কের তুলনায় বেশি রিটার্ন দেওয়া হয়। আবার অনেক ক্ষেত্রে দেখা যায়, স্মল সেভিংসের উপর বা রেকারিংয়ের উপর আলাদা করে স্কিম আনে পোস্ট অফিস। অল্প সঞ্চয়ে মোটা রিটার্ন দেওয়ার ক্ষেত্রে পোস্ট অফিসে একাধিক স্কিম রয়েছে। এমনই একটি স্কিম হল ‘Gram Suraksha Scheme’। মাত্র অল্প পরিমাণে অর্থ বিনিয়োগ করেই কোনও ব্যক্তি এই স্কিম থেকে প্রচুর লাভ করতে পারেন।

কোনও ব্যক্তি প্রতিদিন মাত্র ৫০ টাকা করে বিনিয়োগ করে, অর্থাৎ মাসে ১৫০০ টাকা করে বিনিয়োগ করতে পারেন। এক্ষেত্রে ম্যাচিউরিটির শেষে তিনি পাবেন ৩১ থেকে ৩৫ লাখ টাকা।

আরও পড়ুন: Xiaomi Smart Glasses: চশমায় 50 MP ডুয়াল ক্যামেরা- OLED Display, DSLR-কেও হার মানাবে শাওমির নতুন স্মার্টগ্লাস

১৯ থেকে ৫৫ বছরের যে কোনও ভারতীয় নাগরিক এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। এই স্কিমে মিনিমাম সাম ইনস্যুরেড থাকে ১০,০০০ থেকে ১০ লাখ টাকার মধ্যে। কোনও বিনিয়োগকারী চাইলে পোস্ট অফিসে গিয়ে মাসিক, ত্রৈমাসিক, ষান্মাসিক বা বাৎসরিক ভিত্তিতে এই স্কিমে বিনিয়োগ করতে পারেন।

বিনিয়োগকারীদের মাথায় রাখতে হবে একবার এই স্কিম শুরু করলে তা কমপক্ষে ৩ বছর চালাতেই হবে। এরপর এই স্কিম সারেন্ডার করা যেতে পারে। তবে সেক্ষেত্রে তিনি কোনও সুদ পাবেন না। কেবল ফেরত পাবেন জমানো টাকা। একমাত্র মেয়াদ উত্তীর্ণ হলে তবেই বিনিয়োগকারী ৩০ লাখের বেশি টাকা পাবেন।

৩১ থেকে ৩৫ লাখ টাকা পাবেন? হিসেবটা বুঝে নিন

কোনও ব্যক্তি যদি ১৯ বছর বয়স থেকে মাসে মাত্র ১৫১৫ টাকা করে বিনিয়োগ করেন। সেক্ষেত্রে ৫৫ বছর বয়সে গিয়ে তিনি পাবেন ৩১.৬০ লাখ টাকা। এর থেকে কম অর্থ যদি বেশি সময়ের জন্য বিনিয়োগ করেন, সেক্ষেত্রেও মোটা টাকা পাওয়া যায়।

আরও পড়ুন: ২৮ দিন নয়, পুরো ৩০ দিন মেয়াদ থাকতে হবে! টেলিকম সংস্থাগুলিকে কড়া নির্দেশ TRAI-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest