লঞ্চ হয়েছে রিয়েলমি এক্স সিরিজের দু’টি নতুন মডেল, জেনে নিন অসাধারণ ফিচার

ফোনের ক্যামেরাতেও রয়েছে চমক। কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ৪ ফেব্রুয়ারি,  ভারতে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে রিয়েলমি এক্স সিরিজের দু’টি নতুন ফোন, এক্স ৭ এবং এক্স ৭ প্রো। গত বছর চিনে লঞ্চ হয়েছিল এই দুটি ফোন। ভারতে লঞ্চ হওয়ার পর থেকেই এই দুই ফোন নিয়ে গ্যাজেট প্রেমীদের মধ্যে যথেষ্ট উন্মাদনা দেখা গিয়েছে। অনেকে হয়তো এর মধ্যেই ভেবে ফেলেছেন এই দু’টি মডেলের মধ্যে কোনও একটি ফোন কিনবেন। কেনার আগে তাই এক ঝলকে দেখে নিন রিয়েলমি এক্স সিরিজের নতুন দুই ফোনের বিভিন্ন ফিচার।

আরও পড়ুন: চোখ রাখুন ২০২০ সালের নতুন কিছু বৈজ্ঞানিক রেকর্ডে যা চমকে দেবে আপনাকে

রিয়েলমি এক্স ৭ প্রো-

১। এই ফোন অ্যানড্রয়েড ১০ বেসড। রয়েছে ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি AMOLED ডিসপ্লে। রিফ্রেশ রেট 120Hz। স্ক্রিনে রয়েছে 5th-generation Corning গোরিলা গ্লাস।

২। এক্স ৭ প্রো মডেলের রয়েছে octa-core Dimensity 1000+ SoC এবং Mali-G77 গ্রাফিক্স প্রসেসর। এছাড়াও থাকছে 8GB LPDDR4X র‍্যাম। এই ফোন ডুয়াল সিমের। দুটি সিমই ন্যানো সিম।

৩। ফোনের ক্যামেরাতেও রয়েছে চমক। কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেল সেনসর (আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল)। এর পাশাপাশি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই ফোনে, যার সাহায্যে সেলফি তোলা এবং ভিডিয়ো কল করা যাবে।

৪। রিয়েলমি এক্স ৭ প্রো মডেলে রয়েছে USF 2.1 storage (১২৮ জিবি)। থাকছে টার্বো রাইট টেকনোলজি। ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ৫.০ ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট—- এইসব সুবিধাই থাকছে এক্স ৭ প্রো মডেলে।

৫। ফোনের ব্যাটারি 4500mAh। সঙ্গে থাকছে 65W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই অত্যাধুনিক স্মার্টফোনে রয়েছে magnetic induction sensor, ambient light sensor, proximity sensor, gyro-meter, accelerometer। ফোনের ওজন ১৮৪ গ্রাম।

রিয়েলমি এক্স ৭-

১। এই মডেলও ডুয়াল সিমের। অর্থাৎ দুটি সিম থাকবে ফোনে এবং দু’টিই ন্যানো সিম। ফোনের স্ক্রিন ৬.৪ ইঞ্চি (এইচডি 1,080×2,400 pixels), সঙ্গে থাকবে সুপার AMOLED ডিসপ্লে।

২। এই ফোনে রয়েছে Dimensity 800U 5G SoC, Mali-G57 MC3 GPU প্রসেসর। সেই সঙ্গে থাকছে 8GB LPDDR4x র‍্যাম।

৩। ৫জি পরিষেবার এই স্মার্টফোনেও রয়েছে তিনটি রেয়ার ক্যামেরার সেটআপ। যার মধ্যে থাকছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেল সেনসর। এছাড়াও ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের সেনসর।

৪। রিয়েলমি এক্স ৭ মডেলের অনবোর্ড স্টোরেজ ১২৮ জিবি। এছাড়াও কানেকটিভি অপশনের ক্ষেত্রে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ৫.১ ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট— এইসব সুবিধা থাকছে এই মডেলের ফোনে। এর পাশাপাশি magnetic induction sensor, ambient light sensor, proximity sensor, gyro-meter, accelerometer ছাড়াও স্ক্রিনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

৫। ফোনের ব্যাটারি 4310mAh। এছাড়াও রয়েছে 50W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন: World Pizza Day 2021: সব মরশুমেই সেরা পিৎজা, জেনে নিন এই সব অজানা তথ্যের সন্ধান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest