The days of getting free WiFi at the station are over! After a certain period of time, money will be charged

স্টেশনে ফ্রীতে ওয়াইফাই পাওয়ার দিন শেষ! নির্দিষ্ট সময়ের পর লাগবে গাঁটের কড়ি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রেল স্টেশন গুলিতে সবসময়ের জন্য ওয়াইফাই পরিষেবা ফ্রিতে দেওয়া হতো। সারা দেশের প্রায় ৬০৭১টি মত স্টেশনে এই পরিষেবা পেতেন সাধারণ মানুষ। সারাদিন রেলস্টেশনে বসে ওয়াইফাই ব্যবহার করলেও, তার জন্য একটি টাকাও যাত্রীদের দিতে হতো না। একই নিয়ম জারি ছিল শিয়ালদা সহ নানান স্টেশনে।এবার সেই নিয়মে ঘটল বদল। এবার থেকে স্টেশনে বসে ওয়াইফাই ব্যবহার করলে গুনতে হবে টাকা।

এবার থেকে দিনে মাত্র প্রথম আধ ঘণ্টাই বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন। তারপরেও রেলের ওয়াইফাই ব্যবহার করতে হলে দিতে হবে টাকা। এতদিন বিনা খরচেই সীমাহীন পরিষেবা মিলত। এর জন্য গুগলের সঙ্গে রেলের পাঁচ বছরের চুক্তি হয়েছিল। এই চুক্তির শেষ। আর তার পুনর্নলীকরণও হয়নি। সূত্রের খবর, গুগল জানিয়েছে, বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দিয়ে সেভাবে লাভ হয়নি। তাই তারা আর আগ্রহী নয়।

আরও পড়ুন: Twitter CEO পদে ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল, একনজরে তাঁর কেরিয়ার, বেতন

প্রথম আধ ঘণ্টার পরে ১০, ১৫, ২০, ৩০, ৪০, ৫০ এবং ৭৫ টাকার ডেটা প্যাক থাকবে। সেটা থেকে বেছে নিয়ে ইন্টারনেট ব্যবহার করা যাবে। ধাপে ধাপে সারা দেশে কমবেশি ৮,০০০ স্টেশনে ওয়াইফাই পরিষেবা আনতে চায় রেল। বর্তমানে দেশের ১,২৮৭টি বড় স্টেশনে এই সুবিধা পাওয়া যায়। ওয়াইফাই পরিষেবা দিতে মাসে ৯৭.২৫ টেরাবাইট ডেটা খরচ হয় রেলওয়ারের।

সেই সঙ্গে জোরকদমে উদ্যোগ চলছে, যেসব রেলওয়ে স্টেশন গুলিতে এখনো পর্যন্ত ওয়াইফাই পরিষেবা পৌঁছায়নি তার সুব্যবস্থা করা। এই কাজ করা হবে ধাপে ধাপে, তার জন্য রয়েছে প্রচুর খরচ। রেল কর্তৃপক্ষের দাবি অনুযায়ী, এই বিশাল খরচের কিছুটা অংশ আদায় করা হবে পরিষেবা গ্রহণকারী ব্যক্তিদের কাছ থেকে।

আরও পড়ুন: Vivo S12 And Vivo S12 Pro: মিডিয়াটেক প্রসেসর ও ১০৮ MP ক্যামেরা! দাম ও ফিচার্স জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest