Trai mandates telcos to provide pre paid mobile recharge plans with 30 day validity

এবার আর 28 দিন নয়, 30 দিন হতে চলেছে রিচার্জের বৈধতা, নয়া নির্দেশিকা TRAI-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্তমানে, পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি তরফে মাসিক প্ল্যান বলে প্রিপেইড রিচার্জে 28 দিনের ভ্যালিডিটি দেয়। তবে, এখন টেলিকম ইউজারদের জন্য সুখবর রয়েছে কারণ শীঘ্রই ইউজাররা 30 দিনের ভ্যালিডিটি সহ প্রিপেইড প্ল্যান রিচার্জ করাতে পারবেন।

কী জানিয়েছেন TRAI? যদি একজন ব্যক্তির মাইনে ৩০ অথবা ৩১ দিনের মাথায় হয়, তাহলে কেন মোবাইল রিচার্জের ভ্যালিডিটি হবে ২৮ দিনে? বৈধতা আর ২৮ দিনের নয় হতে হবে ৩০ দিনের। আর এই ৩০ দিনের বৈধতার পরিকল্পনার জন্য ৬০ দিনের মধ্যে বিজ্ঞপ্তি জারি করতে হবে। কারণ এই ২৮ দিনের মেয়াদের কারণে, অনেকের সমস্যাও দেখা দেয় সাধারণ মানুষের। প্রকৃতপক্ষে, এক মাসে ২ দিন কেটে নেওয়া হয়, যা ১২ মাসে ২৪-২৮ দিন পর্যন্ত সাশ্রয় করে, যার কারণে ব্যবহারকারীরা সারা বছরের জন্য রিচার্জ করতে চাইলে ১২ বার নয়, বছরে ১৩ বার রিচার্জ করতে হয়। কিন্তু যদি ৩০ দিনের বৈধতার একটি প্ল্যান আসে, তাহলে প্রিপেড রিচার্জ করা ব্যবহারকারীরা অনেক উপকৃত হবেন।

আরও পড়ুন: Netflix: ৬০ শতাংশ পর্যন্ত সস্তা হল নেটফ্লিক্স সাবস্ক্রিপশন, জানুন নতুন দাম

কী জানিয়েছেন TRAI? যদি একজন ব্যক্তির মাইনে ৩০ অথবা ৩১ দিনের মাথায় হয়, তাহলে কেন মোবাইল রিচার্জের ভ্যালিডিটি হবে ২৮ দিনে? বৈধতা আর ২৮ দিনের নয় হতে হবে ৩০ দিনের। আর এই ৩০ দিনের বৈধতার পরিকল্পনার জন্য ৬০ দিনের মধ্যে বিজ্ঞপ্তি জারি করতে হবে। কারণ এই ২৮ দিনের মেয়াদের কারণে, অনেকের সমস্যাও দেখা দেয় সাধারণ মানুষের।

প্রকৃতপক্ষে, এক মাসে ২ দিন কেটে নেওয়া হয়, যা ১২ মাসে ২৪-২৮ দিন পর্যন্ত সাশ্রয় করে, যার কারণে ব্যবহারকারীরা সারা বছরের জন্য রিচার্জ করতে চাইলে ১২ বার নয়, বছরে ১৩ বার রিচার্জ করতে হয়। কিন্তু যদি ৩০ দিনের বৈধতার একটি প্ল্যান আসে, তাহলে প্রিপেড রিচার্জ করা ব্যবহারকারীরা অনেক উপকৃত হবেন।

আরও পড়ুন: কপিরাইট বিতর্ক, গুগল সিইও সুন্দর পিচাইয়ের বিরুদ্ধে FIR বলি পরিচালকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest