Twitter Blue launched in India. What benefits does paid subscription bring?

Twitter-এ Blue টিক পেতে এবার গুনতে হবে টাকা, ভারতেও চালু নয়া নিয়ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতে Twitter Blue সাবস্ক্রিপশন আনল ইলন মাস্কের কোম্পানি। এই সাবস্ক্রিপশনের মাধ্যমে টুইটারের বেশ কিছু অতিরিক্ত সুবিধা পান ব্যবহারকারীরা। উল্লেখযোগ্য বিষয় হল, এর জন্য আপনাকে মাসে ৯০০ টাকার সাবস্ক্রিপশন চার্জ দিতে হবে। iOS এবং অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রেই একই রেট। এদিকে যাঁরা কম্পিউটারের মাধ্যমে টুইটার ব্লু অ্যাকসেস করতে চান, তাঁদের জন্যও একটি আলাদা প্ল্যান রয়েছে। তাতে মাসে ৬৫০ টাকা করে দিলেই ‘টুইটার ব্লু ফর ওয়েব’ পেয়ে যাবেন।

মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকেই টুইটারের (Twitter) খোলনলচে বদল শুরু হয়েছে। দায়িত্ব নিয়েই জানিয়েছিল, ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে।  ১ নভেম্বর টুইট করে জানিয়েছিলেন টুইটার কর্তা এলন মাস্ক। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। একদিকে বেশি দৈর্ঘ্যের অডিও ও ভিডিও। সাধারণত টুইটারে যা বিজ্ঞাপন দেখা যায়, তার চেয়ে অনেক কম বিজ্ঞাপন দেখতে পাবেন ব্লু টিক অধিকারীরা।

আরও পড়ুন: Hidden Cameras: হোটেল রুমে গোপন ক্যামেরা? এই সহজ 4 উপায়ে হাতেনাতে ধরতে পারবেন

কী এই ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট? গত বছর জুন মাসে টুইটার ব্লু টিক ফিচারটি চালু করে। এর অর্থ জনস্বার্থে অ্যাকাউন্টটি বিশ্বাসযোগ্য। সেখান থেকে তথ্য যাচাই করা সম্ভব। এতদিন যে কেউ বিনামূল্যে ব্লু টিকের জন্য আবেদন করতে পারত। সেই রীতি বদলে গিয়েছে।

কীভাবে টুইটার ব্লু সাবস্ক্রিপশন নেবেন?

১. টুইটার অ্যাপ খুলুন।

২. ডিসপ্লে পিকচারে ট্যাপ করুন(উপরের বাঁ দিকে)। এরপর সেখানেই টুইটার ব্লু-এর একটি অপশন পেয়ে যাবেন।

৩. তাতে টাচ করতেই একটি ওয়েবসাইট খুলে যাবে। সেখান থেকেই টুইটার ব্লু-এর সমস্ত সুবিধা দেখতে পাবেন। এরপর একেবারে তলায় সাবস্ক্রাইব করার অপশন পেয়ে যাবেন। তাতে ট্যাপ করে ফি দিলেই হয়ে যাবে।

৪. এরপর টুইটার আপনার প্রোফাইল ভেরিফিকেশন করবে। সেই কাজ হয়ে গেলেই আপনার টুইটার ব্লু অ্যাকটিভেট হয়ে যাবে।

আরও পড়ুন: Google doodle: ‘বাবল টি’র জনপ্রিয়তা সেলিব্রেট করছে Google! খেয়েছেন কখনও?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest