Vivo S12, Vivo S12 Pro With 108-Megapixel Primary Sensors, Dual Selfie Cameras Launched: Price, Specifications

Vivo S12 And Vivo S12 Pro: মিডিয়াটেক প্রসেসর ও ১০৮ MP ক্যামেরা! দাম ও ফিচার্স জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করল ভিভো। সংস্থার এস১২ সিরিজেই যোগ করা হল নতুন এই দুটি হ্যান্ডসেট। ভিভোর সেই লেটেস্ট ফোন দুটি হল ভিভো এস১২ এবং ভিভো এস১২ প্রো (Vivo S12 And Vivo S12 Pro)। আপাতত এই দুটি মডেলই চিনের মার্কেটের জন্য নিয়ে আসা হয়েছে। এই দুটি ফোনে রয়েছে মিডিয়াটেক চিপসেট, হাই-রিফ্রেশ রেট AMOLED ডিসপ্লে এবং মোট পাঁচটি ক্যামেরা রয়েছে ফোন দুটিতে। এই পাঁচটি ক্যামেরার দুটি সামনে এবং তিনটি রয়েছে পিছনে অর্থাৎ রিয়ার প্যানেলে।

চিনে ভিভো এস১২ ফোনটি লঞ্চ করা হয়েছে CNY২,৭৯৯ দামে (প্রায় ৩৩,২০০ টাকা)। এই দাম ধার্য করা হয়েছে ফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের জন্য। অন্য দিকে ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২,৯৯৯ দামে (প্রায় ৩৫,৫০০ টাকা)। আবার ভিভো এস১২ প্রো প্রো ফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে CNY৩,৩৯৯ (৪০,৩০০ টাকা)। এই ফোনেরই আবার ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি কনফিগারেশন মডেলের দাম CNY ৩৬৯৯ (৪৩,৮৫০ টাকা প্রায়)।

চিনে ভিভোর অফিসিয়াল ই-স্টোর থেকে প্রি-অর্ডারের জন্য ইতিমধ্যেই উপলব্ধ হয়েছে ভিভো এস১২ এবং এস১২ প্রো ফোন দুটি। ৩০ ডিসেম্বর থেকে এই দুটি ফোনেরই শিপিং শুরু হয়ে যাবে। এই ভিভো এস সিরিজের লেটেস্ট মডেল দুটি ভারতে কবে নাগাদ লঞ্চ হবে সে বিষয়ে অফিসিয়ালি কিছুই জানা যায়নি এখনও পর্যন্ত। যদিও এর আগে একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছিল, ভিভো এস১২ প্রো ভারতে লঞ্চ হতে পারে ভিভো ভি২৩ প্রো নামে অর্থাৎ রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে।

ভিভো এস১২ প্রো স্পেসিফিকেশনস

পারফরম্যান্সের দিক থেকে এই ভিভো এস১২ প্রো ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসরের সাহায্যে যা পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। ২৫জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে এই ফোনের। এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে এবং সেই সঙ্গে থাকছে DCI-P3 কালার গ্যামুট। HDR সাপোর্ট করে এবং ডিসপ্লের স্ক্রিন রিফ্রেশ রেট ৯০Hz।

ভিভো এস১২ প্রো ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৪৩০০এমএএইচ ব্যাটারি রয়েছে যা ৪৪ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক OriginOS Ocean অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং আরও একাধিক ফিচার্স। ওয়ার্ম গোল্ড, ইসলেট ব্লু এবং শাইনিং ব্ল্যাক – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

আরও পড়ুন: New Launched: ৫৯ লক্ষ থেকে দাম শুরু, ভারতে এল Audi Q5 Facelift

ভিভো এস১২ স্পেসিফিকেশনস

ভিভো এস১২ ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর দ্বারা চালিত হবে। এই ফোনের প্রো কাউন্টারপার্টের থেকে এই ভ্যানিলা মডেলে থাকছে একই মেমোরি কনফিগারেশন। শক্তিশালী একটি ৪২০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে যা ৪৪ওয়াট চার্জিং সাপোর্ট করে। সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক OriginOS Ocean সফ্টওয়্যারের সাহায্যে।

এই ভিভো এস১২ ফোনে একটি ৬.৪৪ ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে যার রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়া ফোনের অন্যান্য সব ফিচার্সের সঙ্গে প্রো মডেলের অনেকাংশেই মিল রয়েছে। তবে এই ফোনে রয়েছে একটি অপেক্ষাকৃত ফ্ল্যাট স্ক্রিন। পাশাপাশি আবার ভ্যানিলা এস১২ মডেলে একটু নোয়ার কনট্রাস্ট রেশিও থাকছে।

এই ভিভো এস১২ ফোনে একটি একই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। ঠিক যেমনটা ভিভো এস১২ প্রো মডেলেও দেওয়া হয়েছে। ডুয়াল ফ্রন্ট রিয়ার ক্যামেরা রয়েছে। এই সেলফি ক্যামেরা ইউনিটে প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ৪৪ মেগাপিক্সেল ক্যামেরা এবং আর একটি ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড শুটার।

আরও পড়ুন: Top Mileage Cars: কম জ্বালানিতে বেশি মাইলেজ দেয় এই গাড়িগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest