Site icon The News Nest

WhatsApp: ভিডিও কলের সময় করা যাবে স্ক্রিন শেয়ার, নয়া ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

whatsapp update

হোয়াটসঅ্যাপে নয়া ফিচারের ঢল নেমেছে। সেই তালিকায় যোগ হল আরও একটি নতুন সুবিধা। এর মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিয়ো কলের সময় সহজেই তাঁদের স্ক্রিন শেয়ার করতে পারবেন। WABetaInfo-র এক রিপোর্ট অনুসারে, যে সমস্ত ব্যবহারকারী Android 2.23.11.19 আপডেট ইনস্টল করেবেন, তাদের কাছে এই ফিচার এসে যাবে।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ইউজাররা কল কন্ট্রোল ভিউতে একটি নতুন আইকন দেখতে পাবেন যা ব্যবহার করে প্রয়োজনমতো স্ক্রিন শেয়ার করা সম্ভব হবে। আর এক্ষেত্রে যখন কেউ তাদের স্ক্রিন শেয়ার করার সিদ্ধান্ত নেবেন, তখন তাদের স্ক্রিন অন্যের কাছে প্রদর্শিত এবং রেকর্ড হবে। তবে এই গোটা বিষয় তথা অপশনটির ওপর ব্যবহারকারীদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে।

যেমন ভিডিও কল চলাকালীন তাদের স্ক্রিন কন্টেন্ট ক্রমাগত ট্রান্সমিশন হওয়া সত্ত্বেও, তারা যেকোনো সময় অপশনটি বন্ধ করতে পারবেন। এছাড়া ফিচারটি কেবল তখনই কাজ করবে, যখন আপনি আপনার স্ক্রিনের কন্টেন্ট শেয়ার করার অনুমতি দেবেন। অর্থাৎ এই নয়া ফিচার গুগল মিট জাতীয় ভিডিও কলিং অ্যাপগুলির মতোই সুবিধা দেবে।

নয়া এই স্ক্রিন শেয়ারিং ফিচার Android অপারেটিং সিস্টেমের পুরানো ভার্সানে নাও সাপোর্ট করতে পারে। সেই সঙ্গে বড় গ্রুপ কলেও সমস্যা হতে পারে৷ ফলে হোয়াটসঅ্যাপের পুরানো ভার্সান ব্যবহার করলে সেক্ষেত্রে এই ফিচার না-ও মিলতে পারে।

Exit mobile version