WhatsApp Blocks Users From Taking Screenshots of 'View Once' Messages Details

WhatsApp New Feature: হোয়াটসঅ্যাপে বন্ধ হল স্ক্রিনশট, জানুন নয়া আপডেট সম্পর্কে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হোয়াটসঅ্যাপ এখনকার দিনে খুবই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। মাঝে মধ্যেই হোয়াটসঅ্যাপ নতুন নতুন ফিচার এবং আপডেট নিয়ে আসে গ্রাহকদের জন্য। শোনা যাচ্ছে, এখন কোম্পানিটি নতুন ফিচার নিয়ে আসছে। এই ফিচারে আর চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না। এই ফিচার শুধুমাত্র View Once ফিচারের জন্য। কেউ যদি ভিউ ওয়ানস ফিচারের সাহায্যে কোনো ছবি পাঠিয়ে থাকে, তাহলে তার স্ক্রিনশট নেওয়া আর যাবে না। আগে অনেকেই অভিযোগ করতেন যে ভিউ ওয়ানস ফিচার থেকে পাঠানো ছবির স্ক্রিনশট নেওয়া যাচ্ছে। অনেক ব্যবহারকারী সেই স্ক্রিনশট আবার সেভও করছেন।

View Once ফিচারে কোন ছবি অথবা ভিডিয়ো পাঠালে সেই মেসেজের স্ক্রিনশট নিতে পারবেন না চ্যাটের অপর প্রান্তে থাকা ব্যক্তি। কোন ছবি অথবা ভিডিয়ো View Once – এর মাধ্যমে পাঠালে চ্যাটের অপর প্রান্তের মানুষটি সেই মেসেজ একবার দেখার পর তা অদৃশ্য হয়ে যায়। কয়েক মাস আগেই এই ফিচার হাজির হয়েছিল WhatsApp – এ। কিন্তু এতদিন এই মেসেজগুলো স্ক্রিনশট নিয়ে সেভ করে রাখা যেত। তবে এবার সেই কাজ আর করা যাবে না। শুধু স্ক্রিনশট নয়, View Once মেসেজে স্ক্রিন রেকর্ডিংও বন্ধ করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

আপাতত নির্বাচিত বেটা ইউজারের ফোনে এই ফিচার পাঠিয়েছে WhatsApp। এই জন্য ফোনে হোয়াটসঅ্যাপের লেটেস্ট বেটা ভার্সন ইনস্টল করলে হবে। Play Store থেকে এই আপডেট ডাউনলোড করতে পারবেন Android গ্রাহকরা। WABetaInfo ওয়েবসাইটে এই খবর প্রকাশ করা হয়েছে।

চলতি বছরের শুরুতে প্ল্যাটফর্মের সুরক্ষা বাড়াতে View Once ফিচার নিয়ে এসেছিল WhatsApp। তবে এই ফিচার ব্যবহার করে শুধুই ছবি অথবা ভিডিয়ো পাঠানো সম্ভব। এই ফিচারে চ্যাটের অন্যদিকে থাকা ব্যক্তি সেই মেসেজ একবার দেখতে পাবেন। তারপরে চ্যাট থেকে অদৃশ্য হবে সেই মেসেজ।

তবে এতদিন স্ক্রিনশট অথবা স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে এই মেসেজগুলো সেভ করে রাখা যেত। আপাতত বেটা ভার্সনে এই ফিচার যুক্ত হয়েছে। মনে করা হচ্ছে শীঘ্রই স্টেবল ভার্সনেও এই ফিচার যুক্ত হবে। তার পরেই সব গ্রাহক এই সুরক্ষা ফিচার নিজের ফোনে ইনস্টল করতে পারবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest