WhatsApp Brings New Privacy Features Including Ability To Hide Online Status: All You Need To Know

WhatsApp: এবার ফোন নম্বর লুকিয়ে করুন চ্যাট, WhatsApp আনছে নয়া ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সারাবছরই WhatsApp তাদের ফিচার নিয়ে কাজ করে। সেই মতো অ্যাপ আপডেটও হতে থাকে। তার সুবিধাও পান ইউজাররা। তবে এবার যে ফিচারের উপর কাজ শুরু করেছে WhatsApp তা কার্যত চমকে দেওয়ার মতো। এবার থেকে আপনি ফোন নম্বর লুকিয়ে করতে পারবেন চ্যাট।

এর আগে প্রচুর ফিচার WhatsApp আনলেও এই রকম প্রথম। এই বৈশিষ্ট্যটি WhatsApp-এর অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ 2.22.17.23-এ দেখা গেছে। এই অ্যাপটি Google Play বিটা প্রোগ্রামের মাধ্যমে পাওয়া যাবে। প্রতিবেদনে প্রকাশ, এই ফিচারটি সাধারণ ইউজারদের জন্য নয়। এখনও এই ফিচার তৈরির কাজ সম্পূর্ণ হয়নি।

আরও পড়ুন: Supermoon 2022: বুধবার সন্ধ্যায় আকাশে উঠবে ‘বাক মুন’, অদ্ভুত এই নামের কারণ জানুন

WABetaInfo- এই সংক্রান্ত একটি প্রতিবেদনও প্রকাশ করেছে। সেখানে উল্লেখ, ইউজারদের স্পেশিফিক WhatsApp গ্রুপ থেকে নম্বর হাইড রাখার অপশন দেওয়া হতে পারে। প্রথমে অ্যান্ডরয়েড ইউজাররা এর সুবিধা পেতে পারেন। আরও জানা গেছে, এই ফিচার্সের দৌলতে যে কোনও গ্রুপে নিজে থেকেই আপনার নম্বর হাইড হয়ে যাবে। অর্থাৎ কোনও গ্রুপে আপনি যদি নম্বর গোপন রাখতে চান, তার সুবিধে পাবেন এই ফিচার্সে। প্রতিবেদনে এই সংক্রান্ত একটি স্ক্রিনশটও দেখানো হয়েছে। কীভাবে কাজ করবে এই ফিচার্স তা নিয়েও একটা ধারণা পাওয়া যাবে সেই ছবি দেখে।

এর কার্যকারিতা কেবলমাত্র WhatsApp গ্রুপের মধ্য়েই দেখা যাবে। তবে এখনও এই ফিচার্সের কাজ সম্পূর্ণ হয়নি। তাই এই ফিচার্স আসার আগেই এতে আরও কিছু পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Smartphone: ভারতে ব্যান হচ্ছে ১২ হাজারের কম দামের চিনা স্মার্টফোন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest