WhatsApp Chat Lock : WhatsApp rolls out chat lock feature, here is how to lock your personal chat

WhatsApp Chat Lock : ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখতে চান? লক করার সুবিধা আনল হোয়াটসঅ্যাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার কথোপকথন গোপন রাখতে হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন ফিচার ‘চ্যাটলক’। নতুন এই চ্যাটলক আপনার বিশেষ কথোপকথন একটি বিশেষ ফোল্ডারে স্টোর করবে। সেখানে কার সঙ্গে কথা হচ্ছে, তার নাম লুকানো থাকবে। মেসেজ নোটিফিকেশনও আসবে না।

বর্তমানে মেসেজিংয়ের ক্ষেত্রে অনেকের কাছেই ভরসাযোগ্য মাধ্যম হোয়াটসঅ্যাপ। দ্রুত এবং সুরক্ষিত উপায়ে কথা বলা যায় এই অ্যাপে। রয়েছে ভয়েস কলিং এবং ভিডিও কলিংয়ের মত সুবিধাও। তবে চ্যাটিংয়ের ক্ষেত্রে কথোপকথন ফাঁস হওয়ার আশঙ্কা থাকত অনেকের মধ্যে।

সেই সকল আশঙ্কা ও অভিযোগের সমাধান হিসাবে নতুন ফিচার এনেছে মেটা মালিকাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি। জানা গিয়েছে, ইউজাররা যেই যেই চ্যাট সুরক্ষিত রাখতে চান সেগুলি সিলেক্ট করে লক করে রাখতে পারেন। সেই সব চ্যাটগুলি আর ইনবক্সে দেখা যাবে না। আলাদা ফোল্ডারে স্টোর হবে। পাসওয়ার্ড বা বায়োমেট্রিক্সের মাধ্যমে সেই সকল চ্যাট লক করা যাবে। যতক্ষণ না অবধি চ্যাট আনলক করা হচ্ছে ততক্ষণ উক্ত ফোল্ডারেই সেভ থাকবে চ্যাটগুলি।

এর জন্য হোয়াটসঅ্যাপের নতুন ভার্সান ডাউনলোড করুন। তারপর যার সঙ্গে চ্যাটটি লক করতে চান তার প্রোফাইল পিকচারে যান। সেখানেই পাবেন নতুন অপশন চ্যাটলক। ডিস অ্যাপিয়ারিং মেসেজের নিচেই পাবেন অপশন। সেটিকে ‘এনাবেল’ করুন। এরপর অথেন্টিকেট করুন আপনার ফোনের পাসওয়ার্ড ও বায়োমেট্রিক্স দিয়ে।

গতকাল এই ফিচার সবার জন্য রোল আউট করা শুরু করেছে হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটেও এই ফিচারের সুবিধা তোলা যাবে। পরবর্তী প্রাইভেসি আপডেটের মাধ্যমে এই ফিচারটি সকলের অ্যাকাউন্টে পৌঁছে যাবে বলে জানিয়েছে সংস্থা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest