WhatsApp down for users in India and several parts of the world

বিশ্ব জুড়ে রেকর্ড সময়ের জন্য থমকে WhatsApp পরিষেবা, চাপে গ্রাহকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

থমকে গেল হোয়াটসঅ্যাপ। বিশ্বের সমস্ত দেশে প্রায় দেড় ঘণ্টা ধরে বন্ধ রয়েছে হোয়াটসঅ্যাপ। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ হঠাৎ করেই গোলমাল শুরু হয় হোয়াটসঅ্যাপ পরিষেবায়। যা দুপুর ২টোর সময়ও ঠিক হয়নি।

মঙ্গলবার হোয়াটসঅ্যাপে গোলমাল শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই ১১ হাজারেরও বেশি ব্যবহারকারী হোয়াটস্যাপের গোলযোগের কথা জানান বলে সূত্রের খবর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসে সেই অভিযোগ। অনেকেই জানান, হোয়াটস্যাপ গ্রুপে পাঠানো বার্তা ডেলিভার হচ্ছে না। কেউ আবার বলেন, ব্যক্তিগত ভাবে পাঠানো হোয়াটসঅ্যাপ বার্তা সিঙ্গল টিক থেকে ডবল টিক হচ্ছে না। তবে সার্বিক ভাবে যে বার্তা আদান-প্রদানে বড় রকমের সমস্যার মুখে পড়ছেন ব্যবহারকারীরা তা স্পষ্ট ছিল। তবে কেন এমন হচ্ছে, তার কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি মেটার তরফে।

আরও পড়ুন: UPI Payments: লেনদেনে লাগবে না বাড়তি চার্জ, মানুষের শঙ্কা কাটিয়ে জানাল কেন্দ্র

Dowdetector ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী 25,000 -এর বেশি গ্রাহক ইতিমধ্যেই এই নিয়ে অভিযোগ জানাতে শুরু করেছেন। এই বিষয়ে ইতিমধ্যেই প্রতিক্রিয়া দিয়েছে Meta। মেসেজিং অ্যাপের পরিষেবা বন্ধ হতেই কোম্পানির তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “মানুষ যে মেসেজ পাঠাতে সমস্যার সম্মুখীন হচ্ছেন সেই বিষয়ে আমরা ওয়াকিবহাল। সকলের জন্য পরিষেবা ফিরিয়ে আসতে দ্রুত কাজ চলছে।”

এদিকে WhatsApp বন্ধ হতেই Twitter -এ মিমের বন্যা শুরু হয়েছে। WhatsApp ছেড়ে কী ভাবে অন্যান্য সোশ্যল মিডিয়া ব্যবহারে মানুষ ছুটছেন সেই বিষয়ে একাধিক মিম সামনে এসেছে।

আরও পড়ুন: Solar Eclipse: আগামীকাল খণ্ডগ্রাস সূর্যগ্রহণ, জেনে নিন কখন দেখা যাবে ভারত থেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest