Whatsapp is planning to introduce double verification

WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে Double-verification ফিচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও নিরাপদ হবে হোয়াটসঅ্যাপ। নতুন ‘ডবল ভেরিফিকেশন’ ফিচারের উপর কাজ করছেন নির্মাতারা। WaBetaInfo এই ফিচারের বিষয়ে জানিয়েছে। ব্যবহারকারীরা অন্য কোনও স্মার্টফোন থেকে তাঁদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করলে, এই ডবল যাচাইকরণ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে।

WaBetaInfo ফিচারটির একটি স্ক্রিনশট শেয়ার করেছে। যেখানে দেখায় যখন কোনও ইউজার অন্য কোন স্মার্টফোন থেকে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগ ইন করবেন তখন ইউজারদের একটি ডাবল-ভেরিফিকেশনের মধ্য দিয়ে লগইন করতে হবে। লগইন করতে আপনাকে একটি অতিরিক্ত সিকিউরিটি কোড এন্টার করতে হবে। এই কোড আপনি এসএমএসের মাধ্যমে পাবেন। অন্য কোন স্মার্টফোনে লগইন করার ক্ষেত্রে আপনাকে অবশ্যই ৬ সংখ্যার সিকিউরিটি কোড এন্টার করতে হবে। ডবল ভেরিফিকেশন ফিচারটি নিশ্চিত করবে একই ইউজারই অ্যাকাউন্ট দুটি পরিচালন করছেন।

আরও পড়ুন: Range Rover Sport: স্রোতের বিপরীতে ছুটছে রেঞ্জ রোভার! স্টান্টে মোহিত গাড়িপ্রেমীরা

হোয়াটসঅ্যাপ ডবল ভেরিফিকেশন ফিচার: কেন গুরুত্বপূর্ণ
ডবল ভেরিফিকেশন ফিচার একটি অন্যতম গুরুত্বপুর্ণ ফিচার। কারণ অতীতে অনেক ইউজারই তাদের তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছেন। সেজন্য সংস্থা নিয়ে আসতে চলেছে এই ফিচার। এখন এই ফিচারের ফলে কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট যদি অন্য কেউ পরিচালনা করতে চান আপনার কাছে যাবে একটি ভেরিফিকেশন কোড যার ফলে তিনি বুঝতে পারবেন তার অ্যাকাউন্ট অন্য কোন ইউজার ব্যবহার করছেন অথনা তার অ্যাকাউন্টটি হ্যাক হতে চলেছে কিনা! ডবল ভেরিফিকেশন ফিচারের ফলে এবার থেকে সেই ধরণের সমস্যা থেকে মিলবে মুক্তি।

আরও পড়ুন: Masked Aadhaar: ‘ভুল ব্যাখ্যার সম্ভাবনা’, বিতর্কের মুখে আধার সংক্রান্ত নির্দেশিকা প্রত্যাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest