Akshaya Tritiya Festival 2021: ঘরে বসেই উত্‍সবে মাতুন, বন্ধু-আত্মীদের পাঠান অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছাপত্র

এই বিশেষ দিনে ব্যবসার কাজ, সোনা ও রূপোর গয়না ও জিনিস কেনা, বাড়ি কেনা, গাড়ি ক্রয় করা এমনকি বিয়েও করেন অনেকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় পালিত হয় অক্ষয় তৃতীয়া। ভারতের বহু রাজ্যে এর বহু নাম রয়েছে। হিন্দিভাষীরা এই দিনটিকে ‘আখা তিজ’ নামে অভিহিত করে থাকেন। হিন্দু ও জৈন ধর্মাবলম্বীদের কাছে এই দিনটি বেশ তাত্‍পর্যপূর্ণ। এই বিশেষ দিনে ব্যবসার কাজ, সোনা ও রূপোর গয়না ও জিনিস কেনা, বাড়ি কেনা, গাড়ি ক্রয় করা এমনকি বিয়েও করেন অনেকে।

এই দিনটিকে যেহেতু শুভ বলে মানা হয়, হোয়াটসঅ্যাপে আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা পাঠান। অতিমারির জেরে এমনিতেই উত্‍সবের আনন্দ ভাটা পড়েছে। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এখন হাতের মুঠোয় ম্যাজিক যন্ত্রের মাধ্যমেই মেসেজ ও শুভেচ্ছা পাঠিয়ে শুভ দিন পালন করা হয়।

১। দিনদিন  যেন আপনার ব্যাবসায় উন্নতি হয়, পরিবারে যেন সুখ-সমৃদ্ধির অভাব না হয়, সর্বদা যেন আপনার উপরে অর্থের বর্ষা হয়, অক্ষয় তৃতীয়ার পুণ্য লগ্নে এই কামনাই করি। শুভ অক্ষয় তৃতীয়া।

২। মা লক্ষ্মী স্বয়ং সোনার রথ এবং রূপোর পালকিতে চেপে আপনাকে ও আপনার পরিবারের সকলকে অক্ষয় তৃতীয়ার আশীর্বাদ দিতে এলেন।

৩। আপনার বাড়িতে যেন কোনওদিন অর্থাভাব না হয়, মা লক্ষ্মীর বাস থাকে, সমস্ত বিঘ্ন যেন বিঘ্নহর্তা গণেশ দূর করেন, পরিবারে যেন শান্তি থাকে। এই কামনাই করি। শুভ অক্ষয় তৃতীয়া (Subho Akshaya Tritiya)।

৪। মা লক্ষ্মী সদাই আপনার সহায় থাকুন। ভগবান আপনাকে এত অর্থ দিন যেন আপনি সবাইকে তাঁদের প্রয়োজনে ঋণ দিতে পারেন। শুভ অক্ষয় তৃতীয়া (Akshaya Tritiya Wishes In Bengali)।

৫। যেভাবে মুশল ধারায় বৃষ্টি হলে জল থই থই করে, আপনার সিন্দুকেও যেন সেভাবেই টাকাপয়সা থই থই করে। অক্ষয় তৃতীয়ার পুণ্য লগ্নে আপনার বাড়ির উৎসব হয়ে উঠুক মনোরম। আপনি যেন সবাইকে দারুণ উপহার দিতে পারেন।

আরও পড়ুন: বাড়িতে বসে টানা কাজ, জেনে নিন কীভাবে ঠাণ্ডা রাখবেন ল্যাপটপ…

৬। এবারের অক্ষয় তৃতীয়ায় আপনি যা যা চেয়েছেন, আপনার মনের সমস্ত আশা পূর্ণ হোক। আপনার পরিবার মায়ার বাঁধনে জড়িয়ে থাকুক। মা লক্ষ্মীর কৃপাদৃষ্টি সর্বদা আপনাদের উপরে থাকুক।

৭। সাফল্য আপনার পায়ে এসে পড়ুক, আনন্দে আপনি মেতে থাকুন, অর্থ উপচে পড়ুক, আপনজনের ভালবাসা আপনি পান – এমন সুন্দর করেই যেন আপনার এবারের অক্ষয় তৃতীয়া কাটে (Akshaya Tritiya Wishes In Bengali)। অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা।

৮। অন্তরের দরজা খুলে ফেলুন। যা মনে আছে বলে ফেলুন। আজ অক্ষয় তৃতীয়া, এই আনন্দে প্রেম সাগরে ডুব দিন।

৯। মা লক্ষ্মীর কৃপা আপনার ও আপনার পরিবারের প্রতি সর্বদা থাকুক, এই কামনাই করি। শুভ অক্ষয় তৃতীয়া।

১০। আজ যে কাজই শুরু করবেন তাতেই যেন সাফল্য পান, সব স্বপ্ন যেন পূর্ণ হয় আজ। অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা।

আরও পড়ুন: National Technology Day: আজ জাতীয় প্রযুক্তি দিবস, জানেন কী কেন শুরু হয়েছিল দিনটির উদযাপন ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest