WhatsApp Update: WhatsApp Contact Block Without Opening Chat A Feature Under Development

WhatsApp Update: এবার নোটিফিকেশন থেকেই ব্লক করা যাবে অপরিচিত ব্যক্তিকে, আসছে দরকারি শর্টকাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

WhatsApp-এ আপনাকে কেউ বিরক্ত করে? তাঁকে যে ব্লক করতে যাবেন, তারও উপায় নেই (WhatsApp Update)। কারণ, ব্লক করতে গেলে সেই ‘অপ্রিয়’ চ্যাটটা খুলতেই হবে। তবে, এই সমস্যায় আপনাকে আর জর্জরিত হবে না। ব্লক করার কাজটা আরও সহজ করে দিচ্ছে WhatsApp। ফিচার্স ট্র্যাকার WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এমনই একটি শর্টকাট নিয়ে কাজ করছে, যা তার ইউজারদের চ্যাট লিস্ট থেকেই সরাসরি ব্লক করতে দেবে। কীভাবে ফিচারটি কাজ করবে, তা স্ক্রিনশট দিয়েও প্রকাশ করেছে WhatsApp।

আরও পড়ুন: Facebook প্রোফাইলে Blue Tick পেতে চান? জেনে নিন সহজ উপায়

তবে নতুন এই ফিচার আপডেট কেবলমাত্র অ্যান্ড্রয়েডের জন্যই আসবে, আইওএস প্ল্যাটফর্মের ক্ষেত্রে এই আপডেট এখন পাঠানো হবে না। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, এই অপশন কেবলমাত্র বিটা টেস্টারদের (Beta Testers) জন্যই উপলব্ধ করা হবে। বিটা টেস্টিং (Beta testing) পর্বে মিটলেই স্টেবল ভার্সনের ফিচার আপডেট (Stable Version Feature Update) পাঠানো হবে সবার জন্য।

নির্দিষ্ট এই ফিচার আপডেট এলে মেসেজ না খুলেও সংশ্লিষ্ট ইউজার ব্লক করতে পারবেন মেসেজ সেন্ডারকে। রিপ্লাই (Reply), ব্লক (Block) এবং মিউট (Mute) – এই তিনটি অপশন দেওয়া হবে কন্ট্যাক্ট লিস্টে সেভ না থাকা কোনও অচেনা নাম্বার থেকে আসা মেসেজের নোটিফিকেশনে।

আরও পড়ুন: Fake Websites: আসল বা নকল ওয়েবসাইটের পার্থক্য বুঝবেন যেভাবে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest