WhatsApp won’t work on these phones from November 1: Check the full list

নভেম্বর থেকে এই ফোনগুলিতে চলবে না WhatsApp,দেখুন তালিকা…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী মাস থেকে পুরোনো ভার্সেনের বেশ কিছু ফোনে আর  WhatsApp কাজ করবে না। অর্থাৎ নির্দিষ্ট কিছু স্মার্টফোনে সাপোর্ট করবে না WhatsApp। WhatsApp-সহ নানা অ্যার সারাবছর ধরে ফিচার আপডেট করতে থাকে। ইতিমধ্যেই একাধিক ফিচার এনেছে WhatsApp। ফলে পুরোনো ভার্সেনের ফোনগুলিতে আর সেই ফিচার কাজ করবে না।

কোন কোন ফোনে WhatsApp কাজ করবে না তার একটা তালিকা প্রকাশ করেছে সংস্থা। সেখানে জানানো হয়েছে, এই ফোনগুলি এবার আপগ্রেড করতেই হবে। না হলে WhatsApp-র সুবিধা আর মিলবে না।

কী কী সেই ফোন? তালিকায় রয়েছে, Samsung Galaxy Trend Lite, Galaxy Trend II, Galaxy SII, Galaxy S3 mini, Galaxy Xcover 2, Galaxy Core, Galaxy Ace 2, LGs Lucid 2, LG Optimus F7, LG Optimus F5, Optimus L3 II Dual, Optimus F5, Optimus L5, Optimus L5 II, Optimus L5 Dual, Optimus L3 II, Optimus L7

Optimus L2 II, Optimus Nitro HD, 4X HD. ZTE Grand S Flex, ZTE V956, Grand X Quad V987, ZTE Grand Memo. Huawei G740, Ascend Mate, Ascend D Quad XL,  Ascend D1 Quad XL, Ascend P1 S, and Ascend D2. Sony’s Xperia Miro, Sony Xperia Neo L, Xperia Arc S.

কোন কোন ফোনে হোয়্যাটসঅ্যাপ চলবে? যাঁদের স্মার্টফোনে অ্যান্ড্রয়েন্ড ৪.১ বা তার উপরের ভার্সন এবং আইওএস১০ বা তার উপরের ভার্সন আছে, তাঁরা হোয়্যাটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। আপনার ফোনে অ্যান্ড্রয়েন্ড বা আইওএসের কোন ভার্সন আছে জানতে নিজের ফোনে ‘Setting’-এ যান। সেখানে দেখতে পাবেন, আপনার ফোন অ্যান্ড্রয়েন্ড বা IOS-এর কোন ভার্সন আছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest