Xiaomi Mijia Smart glasses with OLED display, 50MP camera launched: All details

Xiaomi Smart Glasses: চশমায় 50 MP ডুয়াল ক্যামেরা- OLED Display, DSLR-কেও হার মানাবে শাওমির নতুন স্মার্টগ্লাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Mijia ব্র্যান্ডের অধীনে নতুন স্মার্ট গ্লাস নিয়ে হাজির হল Xiaomi। কোম্পানির তরফে জানানো হয়েছে এই স্মার্ট চশমায় 50 MP ক্যামেরা থাকবে। সঙ্গে রয়েছে একটি OLED ডিসপ্লে। এই ক্যামেরায় দুর্দান্ত ছবির সঙ্গেই অগমেনটেড রিয়েলিটির (AR) অভিজ্ঞতা পাওয়া যাবে। এক কথায় সাধারণ চশমার সঙ্গে AR -এর এক দারুণ সংমিশ্রণ করেছে কিনা কোম্পানিটি। গত বছর এই প্রোডাক্টের কনসেপ্ট প্রকাশ্যে এলেও অবশেষে বাণিজ্যিকভাবে এই স্মার্ট গ্লাস বাজারে আনল Xiaomi।

চশমার দুই পাশে থাকছে ক্যামেরা ও AR অপটিকাল ডিসপ্লে। রাস্তায় এই চশমা পরে চলাফেরা করলে লোকজন আপনার দিকে তাকিয়ে থাকতে পারে। তবে চাইলে এই চশমায় প্রেসক্রিপশন লেন্স ব্যবহার করা যাবে। ক্যামেরা ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহারের জন্য এই স্মার্ট চশমার ওজন অন্যান্য চশমার থেকে কিছুটা বেশি। Mijia Smart Glass – এর ওজন প্রায় 100 গ্রাম।

আরও পড়ুন: বাড়ির মিটারের সঙ্গে লাগিয়ে নিন এই ডিভাইস, ইলেকট্রিক বিল কমবে ৩৫ শতাংশ

50 MP ক্যামেরায় রয়েছে f/1.8 অ্যাপারচার। এছাড়াও এই চশমায় একটি 8 MP পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা দিয়েছে Xiaomi। 5X অপটিকাল জুমের এই ক্যামেরায় f/3.4 অ্যাপারচার দিয়েছে বেজিংয়ের কোম্পানিটি। চাইলে 15X ডিজিটাল জুম ব্যবহার করা যাবে।

এই চশমায় ব্যবহার হয়েছে Sony -র micro OLED স্ক্রিন। 338 ppi এই ডিসপ্লেতে থাকছে সর্বোচ্চ 3000 nits ব্রাইটনেস। রয়েছে 32 GB স্টোরেজ, 3 GB RAM ও ডুয়াল ব্যান্ড WiFi। এছাড়াও Bluetooth 5.0 কানেকটিভিটি থাকছে। চশমার ভিতরে রয়েছে 1020 mAh ব্যাটারি। সঙ্গে 10 W ম্যাগনেটিক চার্জিং দিয়েছে Xiaomi।

Mijia স্মার্ট গ্লাসের দাম 2,499 ইউয়ান (প্রায় 29,200 টাকা)। 3 অগাস্ট থেকে চিনে এই প্রোডাক্টের ক্রাউডফান্ডিং শুরু হবে। পরে 2,699 ইউয়ানে (প্রায় 31,600 টাকা) এই প্রোডাক্ট বিক্রি হবে। আপাতত শুধুমাত্র চিনেই এই প্রোডাক্ট বিক্রি হবে। বিশ্বের অন্যান্য দেশে কবে এই স্মার্ট গ্লাস লঞ্চ হবে জানানো হয়নি।

আরও পড়ুন: Bank Transaction: ATM কার্ডের বদলে আসছে টোকেন! প্রতারণা ঠেকাতে বড় সিদ্ধান্ত RBI-এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest