ফোনের ব্যাক কভারে হলুদ ছোপ? কীভাবে পরিষ্কার করবেন, জেনে নিন

যত বেশি সময় আপনি ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ব্যাক কভার ব্যবহার করবেন, ততই রঙ বদলে যাবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফোনের ব্যাক কভার হিসেবে আজকাল অনেকেই ট্রান্সপারেন্ট কভার ব্যবহার করা পছন্দ করেন। কিন্তু কয়েকদিন ব্যবহারের পরই ট্রান্সপারেন্ট কভারে একটা হলুদ ছোপ ধরে যায়। যত বেশি সময় আপনি ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ব্যাক কভার ব্যবহার করবেন, ততই রঙ বদলে যাবে। মূলত, দিনের পর দিন বাইরের তাপ ও অন্যান্য কেমিক্যাল কিংবা আপনার হাতের ঘাম, বাইরের হাওয়া ও অন্যান্য উপাদানের সংস্পর্শে এলে এই ব্যাক কভারের রঙ বদলে যায়। হলদেটে ছোপ ধরে যায়।

তবে ফোনের ট্রান্সপারেন্ট ব্যাক কভারে হলুদ দাগ বা অন্যান্য ছোপ ধরে গেলেও তা পরিষ্কার করার উপায় রয়েছে। কীভাবে পরিষ্কার করবেন এই দাগ?

১। হাল্কা গরম জল আর এক ফোঁটা বাসন মাজার লিকুইড সোপ নিয়ে ব্রাশ দিয়ে বেশ কিছুক্ষণ ওই দাগ-ছোপ ধরে যাওয়া কভার পরিষ্কার করিন। যেসব জায়গায় দাগ বেশি সেই জায়গায় বেশিক্ষণ ধরে ঘষে পরিষ্কার করুন। এরপর পরিষ্কার জলে কাপড় বা তুলো ভিজিয়ে কভার মুছে নিন। ফোনে পুনরায় কভার পড়ানোর আগে ভাল করে শুকিয়ে নিন। এইভাবে পরিষ্কার করলে দেখবেন আপনার ফোনের ব্যাক কভারের সমস্ত হলুদ দাগ-ছোপ উঠে পরিষ্কার হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বাজেট কম? তা হলে এই ৫টি স্মার্টফোন দেখতে পারেন…

২। বেকিং সোডা দিয়েও পরিষ্কার করতে পারেন আপনার ফোনের ব্যাক কভার। একটি পরিষ্কার টাওয়েলের উপর প্রথমে আপনার ফোনের কভার রাখুন। এবার দাগ-ছোপের জায়গায় বেকিং সোডা ছড়িয়ে দিন। এরপর নরম একটা ব্রাশ দিয়ে ভাল করে ঘষে পরিষ্কার করিন। এক্ষেত্রে পুরনো ব্রাশ আর ঠাণ্ডা জল ব্যবহার করবেন। পরিষ্কার হয়ে গেলে শুকনো কাপড় দিয়ে কভার মুছে নিন।

৩। খুব সামান্য পরিমাণ রাবিং অ্যালকোহল দিয়েও ফোনের ব্যাক কভার পরিষ্কার করা যায়। নরম কাপড় বা তুলোয় অল্প রাবিং অ্যালকোহল দিয়ে পরিষ্কার করুন ফোনের ব্যাক কভার। এই ধরণের অ্যালকোহল যেকোনও রকমের ব্যাকটেরিয়া নষ্ট করতেও সাহায্য করে।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে Poco X3 Pro, কতটা পকেট ফ্রেন্ডলি এই ফোন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest