চোখের নিচের কালি মুছে যাবে ১ মিনিটে, ফলো করুন এই টিপস…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডার্ক সার্কেলের জন্য সব সাজই মাটি৷ শুধু সৌন্দর্যই যে নষ্ট করে তা নয়, এটি কিন্তু স্বাস্থ্য সমস্যাও৷ কেননা ডার্ক সার্কেল মূলত তৈরি হয় স্বাস্থ্য সমস্যার কারণে। ঘুম না হওয়া, ঘুম কম হওয়া, স্ট্রেস, রক্ত স্বল্পতাসহ নানা রকমের ছোট-বড় শারীরিক অসুবিধার কারণে দেখা দিয়ে থাকে এই ডার্ক সার্কেল।

ডার্ক সার্কেল দূর করতে নানা রকম প্রসাধনী ব্যবহার করে হাঁপিয়ে উঠেছেন? তাহলে আজ জেনে নিন ডার্ক সার্কেল দূর করার গোপন ফর্মুলা। প্রতিদিন রাতে এই বিশেষ উপাদানটি এক মিনিটের জন্য ব্যবহার করলে সপ্তাহ ঘুরতে না ঘুরতেই মুছে যাবে চোখের কোলের সমস্ত কালো দাগ। এটি একটি জেল, যা প্রতিদিন রাতে আপনাকে তৈরি করে নিতে হবে।

আরও পড়ুন: কম বয়সেই সাদা চুল? একটি পাতার ব্যবহারেই কেল্লাফতে

জেল তৈরি করতে যা লাগবে
বিশুদ্ধ অ্যালোভেরা জেল হাফ চা চামচ
জাফরানের পরাগ ৩/৪ টি
খাঁটি ক্যাস্টর অয়েল কয়েক ফোঁটা
খাঁটি আমন্ড তেল কয়েক ফোঁটা
ভার্জিন নারিকেল তেল কয়েক ফোঁটা

পদ্ধতি:
এই সমস্ত উপাদান একটি কাঁচের পাত্রে ভালোভাবে মিশিয়ে নিন। বিশেষ করে জাফরানকে খুব ভালো থেকে থেঁতো করে নিন। এভাবে রেখে দিন আধ ঘণ্টা। জাফরান রঙ ছেড়ে মিশ্রণটি কমলা রঙের হলে বুঝবেন ব্যবহারের জন্য তৈরি। এই মিশ্রণটি রোজ তৈরি করে নিতে হবে। একবার তৈরি করে বারবার ব্যবহার করা যাবে না। মুখের বিভিন্ন কালো দাগ দূর করতেও ব্যবহার করতে পারবেন এই মিশ্রণ।
ব্যবহার বিধি

মুখ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর মুছে শুকনো করে নিন। এরপর এই মিশ্রণ থেকে খানিকটা নিয়ে চোখে ম্যাসাজ করুন। চক্রাকারে ম্যাসাজ করবেন। বাম চোখে ক্লক ওয়াইজ এবং ডান চোখে অ্যান্টি ক্লক ওয়াইজ ভাবে। প্রত্যেক চোখে পুরো এক মিনিট ম্যাসাজ করুন ত্বকের মাঝে মিশে যাওয়া পর্যন্ত। জল দিয়ে ধোবেন না। এটা দেওয়ার পর ত্বকে আর অন্য কিছু দেবেন না। একবার ব্যবহারের পর থেকেই ফল পেতে শুরু করবেন। এটার সাথে সাথে প্রচুর পরিমাণ জল ও টক ফল খেতে ভুলবেন না। অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর জাফরান ও অ্যালোভেরা জেল, ভিটামিন ই তে সমৃদ্ধ তেলগুলো অচিরেই ফিরিয়ে নিয়ে আসবে আপনার সৌন্দর্য।

আরও পড়ুন: ত্বকের উজ্জ্বলতা ফিরছে না? ব্যবহার করে দেখুন এই ৫ পকেট ফ্রেন্ডলি ফেসিয়াল স্ক্রাবার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest