আন্ডার আর্মে কালচে ভাব? দূর করুন এই ঘরোয়া টোটকা ব্যবহার করে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আন্ডার আর্মে (underarms) কালচে ভাব থাকলে স্লিভলেস পোশাক পরতে সমস্যা হয়। হয়তো আপনি ওয়াক্স করান। কিন্তু আন্ডার আর্মের কালচে ((dark)) ভাব শুধু ওয়াক্স করালেই দূর হয়ে যায়, এমন নয়। এর জন্য আলাদা যত্নের প্রয়োজন। লকডাউনের কারণে যেহেতু পার্লারে গিয়ে প্রফেশনালের কাছে ক্নিন করানো সম্ভব হচ্ছে না, তাই ঘরোয়া পদ্ধতির উপরই ভরসা রাখতে হবে। সামান্য উপকরণের সাহায্যে বাড়িতে বসেই কীভাবে আন্ডার আর্মের কালচে ভাব দূর করবেন, তার হদিশ দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) আমাদের প্রত্যেকের বাড়িতেই আলু মজুত থাকে। শরীরের যে কোনও অংশের দাগ দূর করার ক্ষেত্রে আলুর রস খুবই কার্যকরী। আলু প্রাকৃতিক ব্লিচের কাজ করে। শুধু দাগ পরিষ্কারই নয়, দাগের সঙ্গে ত্বকের ওই অংশের চুলকানিও সরিয়ে তোলে আলুর রস।প্রথমে আলু ছোট টুকরো করে কেটে নিন। এরপর মিক্সিতে দিয়ে ঘন পেস্ট তৈরি করুন। ওই পেস্টের সঙ্গে দুই চামচ ভিনিগার মিশিয়ে পেস্টটিকে সামান্য তরল করে নিন। এবার এই মিশ্রণ আন্ডারআর্মে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ওয়াক্সিংয়ের পর অবশ্যই এই পেস্ট লাগান। এ ছাড়া সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহার করলে দ্রুত মিলিয়ে যাবে আন্ডার আর্মের কালচে ভাব।

আরও পড়ুন: ত্বকের উজ্বলতা ফেরাতে ব্যবহার করুন শিট মাস্ক, জেনে নিন স্টেপ বাই স্টেপ…

২) আলুর মতোই পাতিলেবুর রসও প্রাকৃতিক ব্লিচের কাজ করে। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট কালচে দাগ দূর করতে সাহায্য করে। শেভিংয়ের পর আন্ডার আর্মে লেবুর রস লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সাধরণ জলে ধুয়ে ফেলুন। প্রতিদিন স্নানের সময়ও লেবু লাগাতে পারেন। অথবা লেবুর রসের সঙ্গে কয়েক জানা চিনি মিশিয়ে নিন। চিনি লেবুর রসে গলে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ওই মিশ্রণও আন্ডার আর্মের কালচে ভাব দূর করে সহজে। সপ্তাহে অন্তত তিনদিন ব্যবহার করলে ভাল ফল পাবেন।

৩) অ্যাপেল সিডার ভিনিগারও এখন অনেকের বাড়িতেই মজুত থাকে। বিশেষত যাঁরা রূপচর্চা করেন নিয়মিত, তাঁরা এর কদর বোঝেন। আন্ডার আর্মে তুলোয় করে এই ভিনিগার লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। যাঁদের আন্ডার আর্মের কালচে ভাব অনেক বেশি শেভিংয়ের পর তাঁদের এটা লাগাতেই হবে। এছাড়া সপ্তাহে তিন-চারদিন ব্যবহার করলেই ভাল ফল পাবেন।

আরও পড়ুন: বয়েস তিরিশের কোঠায়? জেনে নিন ত্বকের যত্নের ডু’জ় অ্যান্ড ডোন্টস

বিউটি প্রোডাক্ট কিনতে ক্লিক করুন এখানে-  https://amzn.to/3izQBfp 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest