Site icon The News Nest

রূপচর্চা মাত্র ১৫ মিনিটে দূর করুন ত্বকের কালচে ভাব! বাড়িতেই বানিয়ে ফেলুন এই ফেস প্যাক

The News Nest: করোনা আবহে বিউটিপার্লার যাওয়া প্রায় মুশকিল হয়ে উঠেছে। তবে চিন্তা কিসের বাড়িতেও নেওয়া যেতে পারে সঠিক যত্ন। মাত্র ১৫ মিনিটে ঘরে বসেই দূর করতে পারেন ত্বকের কালচে ভাব। পেতে পারেন ঝকঝকে, পরিস্কার ত্বক।

এর জন্য দরকার মুলতানি মাটি, একটা আস্ত পাতি লেবু ও এক চা চামচ হলুদগুঁড়ো। এবার একটি পাত্রে দুই টেবিল চামচ মুলতানি মাটি নিন। হলুদগুঁড়ো নিন। এবার লেবুর রস ভাল করে মেশান। একটা পেস্ট তৈরি করুন। এর পর ফেসওয়াশ দিয়ে মুখ ভাল করে ধুয়ে নিন। তারপর প্যাকটা লাগিয়ে নিন গোটা মুখ ও গলায়। এভাবে ১৫ মিনিট রাখুন। তারপর গরম জল দিয়ে ধুয়ে ফেলুন মুখ। প্রথমবারেই তফাত নজরে আসবে। এভাবে সপ্তাহে কম করে তিন বার ব্যবহার করুন এই প্যাক।

আরও পড়ুন: বর্ষায় চুল পড়ছে? সমস্যার মোকাবিলায় হাজির ঘরোয়া প্যাক

শুষ্ক ত্বক পরিচর্যায় সমপরিমাণ মূলতানি মাটি ও টক দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এতে মধু ও সামান্য লেবুর রস মেশান। প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক মসৃণ ও সুন্দর হবে।

এক কাপ পাঁকা পেঁপে পিষে নিন। এতে এক টেবিল-চামচ মুলতানি মাটি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করতে পর্যাপ্ত জল দিন। সবশেষে এক চা-চামচ মধু যোগ করুন। পরিষ্কার ত্বকে এই প্যাক মেখে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করে জল দিয়ে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন: জেনে নিন এমন এক তেলের কথা যা ব্যবহারে ত্বকে বয়সের ছাপ পড়ে না…

Exit mobile version