রাতে ত্বকের বাড়তি যত্ন নিতে চাইছেন? বানিয়ে নিন নিজস্ব অ্যালো ভেরা জেল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাতে ঘুমোনোর সময়টুকু ত্বকের কোষগুলো নিজেদের মেরামত করার কাজে লাগায়, নতুন কোষ জন্ম নেয় আর সকালে আপনার ত্বক সতেজ, টানটান, ঝলমলে হয়ে ওঠে। তাই সারাদিনে যতই ময়শ্চারাইজ়ার আর সানস্ক্রিনের পরতে ত্বককে ঢেকে রাখুন, রাতের পরিচর্যাটুকু না করলে বাদ পড়ে যাবে আসল জিনিসটাই! সে জন্যই নাইট ক্রিমের এত জনপ্রিয়তা!

কিন্তু রাতের পরিচর্যা মানেই কি দামি দামি নাইটক্রিম আর সিরাম কিনতে হবে? কেমন হয় যদি রাতের যত্নটুকু তৈরি করে নিতে পারেন নিজের হাতেই? খুব ভালো বিকল্প উপায় রয়েছে হাতের নাগালেই আর তার জন্য আপনার দরকার খানিকটা খাঁটি অ্যালো ভেরা জেল। এসেনশিয়াল অয়েলের সঙ্গে মেশান অ্যালো ভেরা জেল আর তৈরি করে নিন আপনার একান্ত নিজস্ব নাইট ট্রিটমেন্ট জেল! ত্বক আর্দ্র মসৃণ থাকবে, বাড়তি তেলও জমবে না মুখে। ব্রণ-ফুসকুড়ির সমস্যা থাকলে দূর হবে তাও! নামমাত্র খরচে এমন নাইটকেয়ার জেল আর কোথায় পাবেন?

আরও পড়ুন:  ৪টি ঘরোয়া উপায়ে দূর করুন আন্ডারআর্ম, কনুই ও হাঁটুর কালো দাগ…

কীভাবে বানাতে হবে অ্যালো ভেরা নাইট ট্রিটমেন্ট জেল
এক টেবিলচামচ অ্যালো ভেরা জেল, এক চাচামচ ল্যাভেন্ডার অয়েল আর চার ফোঁটা প্রিমরোজ় অয়েল একটা পাত্রে মিশিয়ে নিলেই আপনার নাইট ট্রিটমেন্ট জেল তৈরি। এই মিশ্রণটা এয়ারটাইট কাচের কৌটোয় রেখে দিন। প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে পরিষ্কার মুখে ভালো করে মেখে নিন। মাখার পর জেড রোলার বা রোজ় কোয়ার্টজ় রোলার দিয়ে মুখ মাসাজ করে নিতে পারেন, ক্রিমের পুষ্টি ত্বকের গভীরে ঢুকবে আরও ভালোভাবে।

বিশেষ টিপস: বাড়িতে অ্যালো ভেরা গাছ থাকলে তা থেকে পাতা কেটে জেল বের করে নিতে পারেন। না হলে অনলাইন ডিপার্টমেন্ট স্টোর থেকে একদম স্বচ্ছ অ্যালো ভেরা জেলের কৌটো কিনে নিন। রং মেশানো জেল কিনবেন না। এসেনশিয়াল অয়েলও কসমেটিকসের দোকানে বা অনলাইনে পেয়ে যাবেন।

আরও পড়ুন: রাতে ঘুমের আগে নিজের যত্ন নিন একটু, রইল ৯টি টিপ্‌স…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest