বার্সা ছেড়ে বায়ার্ন মিউনিখে কুটিনহো, কঠিন হল নেমারের বার্সায় ফেরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: লা লিগার প্রথম ম্যাচে তাঁকে বার্সেলোনার ১৫ জনের স্কোয়াডে না দেখে অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। অনেকেই বলেছিলেন, যে গুঞ্জন চলছে তাহলে কি সেটাই সত্যি হতে চলেছে? হলও তাই। বার্সেলোনা থেকে বায়ার্ন মিউনিখে যাচ্ছেন ব্রাজিলীয় তারকা ফিলিপ কুটিনহো। তাঁকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এক বছরের জন্য লোনে নিচ্ছে জার্মান ক্লাবটি।

আগের মরশুমেই অবসর নিয়েছেন বায়ার্নের দীর্ঘ দিনের মিডফিল্ডার আর্জেন রবেন। সেই ফাঁকা জায়গায় কুটিনহোকে পেয়ে বলা যায় এই মরশুমেও দল গুছিয়ে নিল জার্মান ক্লাব।

লা লিগার প্রথম ম্যাচে বার্সালোনা আতলেতিকো বিলবাও-এর বিরুদ্ধে কুটিনহোকে না নামানোয় জল্পনা চলছিল তাঁর দলে থাকা নিয়ে। সেই আশঙ্কাই সত্যি হল। কিছুদিনের মধ্যেই বায়ার্ন শিবিরে যোগ দেবেন কুটিনহো। ক্লাবের তরফে টুইট করে শনিবারই এ কথা জানানো হয়েছে। প্রায় সাড়ে ১২০০ কোটি টাকায় গত মরশুমে লিভারপুল থেকে বার্সায় আসেন ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডার। তবে স্প্যানিশ দলের সে ভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না কুটিনহো। বার্সার হয়ে ৭৬টি ম্যাচে করেন ২১টি গোল।কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যেতে পারেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কুটিনহো যাচ্ছেন জার্মানিতেই।

গত মরসুমের শেষে একবার গুঞ্জন শোনা গিয়েছিল ইংলিশ ক্লাব আর্সেনালে যেতে পারেন কুটি। কিন্তু সেই গুঞ্জন হাওয়ায় মিলিয়ে যায়। তারপর সামনে আসে ব্রাজিলীয়কে দিয়ে ব্রাজিলীয়কে ফেরানোর জল্পনা। একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যমে লেখা হয়, পিএসজি থেকে নেমার জুনিয়রকে ফেরাতে কুটিনহোকে ফ্রান্সের ক্লাবটির হাতে তুলে দিতে পারে বার্সা। কিন্তু সেটাও হল না। ফলে নেমারের বার্সায় ফেরা নিয়ে জট আরও বাড়ল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest