Site icon The News Nest

মেসির চাপে নতিস্বীকার! নাটকীয়ভাবে পুরো বোর্ড-সহ পদত্যাগ বার্সা প্রেসিডেন্টের

Barcelona transfer news Lionel Messi Josep Maria Bartomeu 1149868

আজ বুধবার লড়াই জুভেন্টাসের বিরুদ্ধে। তার আগেই প্রবল চাপে থাকা বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করলেন। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল। স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, লিয়োনেল মেসির সঙ্গে সংঘাতের কারণেই সরতে হল তাঁকে।

এমনিতেই আগামী বছর মার্চে নিজের মেয়াদ শেষ করে সরে যাওয়ার কথা ছিল বার্তোমেউয়ের। কিন্তু মেসি কাণ্ডের পর বাকি সদস্যরা বার্সেলোনা প্রেসিডেন্টের উপর এতটাই চটে যান যে, তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। বলা হচ্ছে, বার্তোমিউ বুঝতেই পেরেছিলেন যে, তাঁর বিদায় নিশ্চিত। তাই নিজে থেকে তিনি সরে গেলেন। নইলে তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এসে ভোটাভুটি করে সরিয়ে দেওয়া হত। সেই ভোটাভুটি আটকানোর অনেক চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু আটকাতে পারেননি। অতএব, পদত্যাগ।

আরও পড়ুন: মিশরে পুরুষ ফুটবল দলে প্রথম মহিলা কোচ ফাইজা হায়দার

এদিকে ফের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় দেখা যাবে না মেসি–রোনাল্ডো দ্বৈরথ। রোনাল্ডোর (Cristiano Ronaldo) করোনা রিপোর্ট বেশ কিছু দিন আগেই পজিটিভ এসেছিল। যার ফলে বুধবার রাতে তাঁর বার্সেলোনার বিরুদ্ধে নামা অনিশ্চিত ছিল বেশ কিছু দিন ধরে। কিন্তু তবু ক্ষীণ একটা আশা নিয়ে ফের তাঁর করোনা পরীক্ষা করা হয়। কারণ রোনাল্ডোর করোনা রিপোর্ট নেগেটিভ এলে তাঁকে নামিয়ে দেওয়ার একটা ব্যাপার ছিল। কিন্তু সেটা আর হল না। এদিন গভীর রাতে রোনাল্ডোর করোনা পরীক্ষার রেজাল্ট ফের পজিটিভ এল। যার ফলে মেসি ম্যাচে তাঁর নামার আর কোনও সম্ভাবনা নেই।

বার্সা মহাতারকার বিরুদ্ধে নামার আগে সতর্ক জুভেন্টাসের নতুন গুরু আন্দ্রেয়া পিরলো। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, “কোচ হিসেবে প্রথম মেসিকে থামানোর পরীক্ষা। মেসির প্রাপ্য সম্মান অবশ্যই দেব।”

আরও পড়ুন: SRH vs DC: ঋদ্ধির দুরন্ত ৮৭, দিল্লিকে হারিয়ে টিকে রইল হায়দরাবাদ

Exit mobile version