Site icon The News Nest

T20 বিশ্বকাপ নিয়ে গুরুত্বপূর্ণ ইঙ্গিত ক্রিকেট অস্ট্রেলিয়ার, খুলতে পারে IPL-এর ভাগ্য

ICC T20 World Cup

The News Nest: টি টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। এর মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিল, স্যর ডনের দেশে টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা একপ্রকার অবাস্তব।ক্রিকেট অস্ট্রেলিয়ার এ হেন বক্তব্যের পরে অনেকেই মনে করছেন, এর ফলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সামনে আইপিএল আয়োজন করার রাস্তা খুলে গেল। একই উইন্ডোতে এ বার আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।

এবছর ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি টি-২০ বিশ্বকাপ। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান দাবি করেন, করোনা ভাইরাসের জন্য বেশিরভাগ দেশের আন্তর্জাতিক সীমা যখন বন্ধ বা বৈদেশিক উড়ান সীমাবদ্ধ রাখা হয়েছে, তখন বিশ্বকাপের মতো টুর্নামেন্ট আয়োজন করার সম্ভাবনা নিতান্তই কম।

আরও পড়ুন: খুশির হাওয়া অসমে, রাজীব খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হিমা দাস

সংবাদমাধ্যমকে এডিংস বলেন, ‘বলছি না যে, সরকারিভাবে এবছরের টি-২০ বিশ্বকাপ বাতিল করা হল বা পিছিয়ে দেওয়া হল। তবে সারা বিশ্বের বর্তমান পরিস্থিতির দিকে তাকালে, যখন বেশিরভাগ দেশ করোনা ভাইরাস নিয়ে জর্জরিত, আমার মনে হয় টি-২০ বিশ্বকাপ আয়োজন এই মুহূর্তে কার্যত অবাস্তব। সেই সম্ভাবনা খুবই কঠিন দেখাচ্ছে।’

এডিংস সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁরা আইসিসিকে সবরকম সম্ভাবনা প্রসঙ্গে অবগত করেছেন। আশা করছেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা দ্রুত টি-২০ বিশ্বকাপ নিয়ে সঠিক সিদ্ধান্ত নেবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই ইঙ্গিত খুশি করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কেননা, বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেই সময়ে আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে কোহলির এখনও তেমন কোনও সাফল্য নেই, ‘বিরাট’ আক্রমণ গম্ভীরের

Exit mobile version