নয়া স্পনসর পেল ইস্টবেঙ্গল, খুলতে পারে ISL এর দরজা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হতাশা কাটিয়ে লাল-হলুদের ম্রিয়মান মশাল আবারও লড়াকু উদ্যমে জ্বলে ওঠার সমূহ সম্ভাবনা সামনেই। সব কিছু ঠিকঠাক চললে, নতুন ক্রেতা নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের সঙ্গে এই মরসুমেই ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) খেলতে চলেছে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, হরি মোহন বাঙ্গুরের সংস্থা শ্রী সিমেন্টকে ক্রেতা হিসেবে পেয়ে গিয়েছে এই বছরই একশো পেরনো  ক্লাব।

কোয়েস চলে যাওয়ার পর নতুন ইনভেস্টর পাওয়ার জন্য রীতিমতো চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন ইস্টবেঙ্গল (East Bengal) কর্তারা। এরজন্য নানাদিক থেকে নানাভাবে সাহায্য নিচ্ছেন তাঁরা। একটা সময় এভাবেই কথা এগিয়েছিল সিঙ্গাপুরের শিল্পপতি প্রসূন মুখোপাধ্যায়ের সঙ্গেও। কিন্তু বিনিয়োগ করার আগে আইএসএল খেলার ব্যাপারে নিশ্চয়তা পেতে চেয়েছিলেন সিঙ্গাপুরের বাঙালি শিল্পপতি। যা দিতে পারেননি ইস্টবেঙ্গল কর্তারা।

আরও পড়ুন : লোকসভা ভোটের আগে বিজেপির কথায় ১৪টি পেজ সরিয়ে দেয় ফেসবুক!

‘শ্রী সিমেন্টের’ কর্ণধাররা যেহেতু কলকাতাতেই থাকেন, ‘ইস্টবেঙ্গল’ এই আবেগটার সঙ্গে ভীষণভাবে পরিচিত। তাই এই সময়টায় ইস্টবেঙ্গলের পাশে থেকে সাহায্য করতে চান আইএসএল খেলার জন্য। ইনভেস্টর পাওয়ার পর ইস্টবেঙ্গল যদি সত্যি সত্যিই আইএসএল খেলার সুযোগ পায়, তাহলে আইএসএল খেলার জন্য যে পরিমাণ অর্থ খরচা করতে হবে তা করতে রাজি আছে ‘শ্রী সিমেন্ট।’ আর যদি শেষ পর্যন্ত অনেক দেরি হয়ে গিয়েছে বলে এই মরশুমে আর আইএসএল খেলা সম্ভব না হয়, তাহলে এই মরশুমে আই লিগ খেলার মত খরচ করবে।

মোহনবাগান আগেই চলে গিয়েছিল আইএসএলে। এ বার ইস্টবেঙ্গলও দেশের মেগা টুর্নামেন্টে খেলতে চলেছে। আর তার ফলে দুই প্রধানের মাঠের লড়াই   ফুটবলভক্তদের কাছে বড় আকর্ষণ হয়ে উঠবে। গ্যালারি থেকে উঠবে সেই চেনা গগনভেদী শব্দ। দেখা যাবে সমর্থকদের আবেগের বিস্ফোরণ। অথচ বঙ্গ ভাগ হয়ে যাওয়ার সেই ডার্বি ম্যাচটাই তো দেখা হত না আইএসএলে।

ইস্টবেঙ্গলের লোগো মশাল, জার্সির লাল-হলুদ রং অপরিবর্তিতই থাকবে। সমর্থকদের আবেগের কথা মাথায় রেখেই পরিবর্তন করা হচ্ছে না লোগো, জার্সির রং। আশি শতাংশ শেয়ার থাকবে শ্রী সিমেন্টের। বাকি কুড়ি শতাংশ থাকবে ক্লাবের হাতে। কয়েক দিনের মধ্যেই সরকারি ভাবে ক্রেতার কথা জানিয়ে দেবে ইস্টবেঙ্গল। সবটাই অবশ্য সূত্রের খবর।

আরও পড়ুন : প্যাংগংয়ে তুমুল উত্তেজনা, মুখোমুখি ভারত-চীন বাহিনী, দিল্লিতে বৈঠকে রাজনাথ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest