কনকাশান সাবের মতো আসতে পারে ‘করোনা সাব’, আলোচনা শুরু ICC-তে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন: টেস্টে আগেই চালু বয়েছে ‘কনকাশান সাবস্টিটিউট’। এ বার কোভিড-১৯ সাবস্টিটিউট চালু করার ব্যাপারে ভাবছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। অর্থাৎ, টেস্ট ম্যাচ চলার সময় যদি কোনও ক্রিকেটার করোনায় আক্রান্ত হন, তবে পরিবর্ত দেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করছে বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অফ স্পেশ্যাল প্রজেক্টস স্টিভ এলওয়ার্দি স্কাই স্পোর্টসে বলেছেন, “কোভিড পরিবর্ত নিয়ে আইসিসি আলোচনা করছে। আশা করছি এটা মেনে নেওয়া হবে বিশেষ করে টেস্ট ম্যাচে। ওয়ানডে আন্তর্জাতিক বা টি-টোয়েন্টিতে না হলেও হয়। এই পরিবর্তকে হতে হবে একই ধরনের ক্রিকেটার। আর যিনি আক্রান্ত হবেন, তাঁকে একটা নির্দিষ্ট সময় আইসোলেশনে থাকতে হবে।”

আরও পড়ুন: কব্জির মোচড়ে সেই পুরনো ফ্লিক…পুরনো দিন ফিরিয়ে আনলেন আজহার

ইসিবি ডিরেক্টরের কথা ধরলে সেই ভাবনাচিন্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। এমনকী তিনি এটাও বলে দেন যে, ‘কনকাশন’ পরিবর্তের মতো একই আদলে হতে পারে করোনা পরিবর্ত। টেস্টের মধ্যে কোনও ক্রিকেটারের করোনা ধরা পড়লে তাঁর পরিবর্ত হিসেবে আর একজন নেমে যাবেন।

আগামী জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড। যেখানে চোদ্দো জনের স্কোয়াডের পাশাপাশি আরও এগারো জন ক্রিকেটার যাবেন ওয়েস্ট ইন্ডিজ থেকে। সেখানে তাঁদের প্রথমে কোয়ারেন্টাইনে রাখা হবে। ট্রেনিংও চলবে। আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনে প্রথম টেস্ট। ইসিবি আশা করছে, তার আগেই করোনা পরিবর্ত চলে আসবে। আসলে ক্রিকেট শুরু হলেও করোনা পরবর্তী পরিস্থিতিতে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে চিন্তিত সব দেশই। তাই করোনা থেকে বাঁচতে সবরকম উপায়ই করে রাখতে চাইছে আইসিসি। 

আরও পড়ুন: লকডাউনে ইনস্টা পোস্ট থেকে বিপুল টাকা আয় কোহলির, রোনাল্ডোর আয় তার ৫ গুন

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest