অস্ট্রেলিয়া থামল ৩৩৮ রানে,কম ইনিংস খেলে কোহলিকে ছুঁলেন স্মিথ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

India vs Australia,3rd Test at Sydney, Day 2

৩৩৮ রানে অলআউট হয়ে গেল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিডনি টেস্টের প্রথম ইনিংসে চারটে উইকেট নেন রবীন্দ্র জাদেজা। তবে স্মিথকে তিনি টলাতে পারেননি। আজ দুরন্ত শতরান করলেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। তবে শেষপর্যন্ত তিনি রান আউট হতেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

সিডনিতে ভারতের বিরুদ্ধে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্টে দুরন্ত শতরান করে বিরাট কোহলিকে ছুঁয়ে ফেললেন স্টিভ স্মিথ। একা কোহলিকেই নয়, টেস্ট সেঞ্চুরির নিরিখে একযোগে গ্রেম স্মিথ ও অ্যালান বর্ডারকেও ছুঁয়ে ফেলেন তিনি। তবে কোহলিদের থেকে কম ইনিংস খেলে তাঁদের পাশে বসে পড়েন স্মিথ।

আরও পড়ুন: এপ্রিলের শুরু রাজ্যে ৭ দফায় বিধানসভা ভোট ! ভাবছে কমিশন

২৭টি সেঞ্চুরির পথে স্মিথ ইনিংসের নিরিখে পিছনে ফেলে দেন কোহলি (১৪১), তেন্ডুলকর (১৪১), গাভাসকর (১৫৪), হেডেনদের (১৫৭)। তিনি বর্ডার ও গ্রেম স্মিথের থেকেও দ্রুত ২৭টি সেঞ্চুরি করেন। একমাত্র স্মিথের থেকে কম টেস্ট ও কম ইনিংসে ২৭টি সেঞ্চুরি করেন স্যার ডন ব্র্যাডম্যান। স্যার ব্র্যাডম্যান মাত্র ৭০টি ইনিংসে ২৭টি সেঞ্চুরি করেছিলেন। সুতরাং, দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ২৭টি টেস্ট সেঞ্চুরি করেন স্মিথ।

ভারতের বিরুদ্ধে স্মিথের এটি ৮ নম্বর সেঞ্চুরি। স্মিথ ছাড়া ভারতের বিরুদ্ধে ৮টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন পন্টিং, সোবার্স ও রিচার্ডস।

শুভমনের সঙ্গে রোহিতের ওপেনিং জুটি ভরসা যোগাচ্ছে ভারতকে। ক্রিজে জমে গেলে বড় রান করার ক্ষমতা রাখেন ২জনেই।  ভারতের ২ ওপেনারের সঙ্গে যেন ধৈর্যের লড়াই চলছে অস্ট্রেলিয়ার বোলারদের। একে অপরের ভুল করার অপেক্ষায় তারা। অপরাজিত রোহিত এবং শুভমন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest