IND vs AUS LIVE : ১৯৫ রানেই অলআউট অস্ট্রেলিয়া, বুমরাহ নিলেন ৪ উইকেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ১৯৫ রানে শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ভারতীয় বোলারদের দাপটে কখনই স্বস্তিতে ছিল না টিম পেনের দল। শেষ পর্যন্ত দুশো রানের আগেই থেমে গেল তারা। যশপ্রীত বুমরা ৫৬ রানে নিলেন ৪ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন ৩৫ রানে নিলেন ৩ উইকেট। অভিষেককারী মহম্মদ সিরাজ ৪০ রানে নিলেন ২ উইকেট। বাকি উইকেটটি রবীন্দ্র জাডেজার।

আরও পড়ুন: Serie A: জোড়া গোল, ৬৯ বছর আগের নজির ছুঁলেন রোনাল্ডো

মেলবোর্নে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। শুরুতেই বার্নসকে তুলে নিয়ে ধাক্কা দেন বুমরা। কোনও রান না করে ফেরেন অসি ওপেনার। প্রথম পর্বে জোড়া উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে ব্যকফুটে ঠেলে দেন অশ্বিন। অ্যাডিলেডের পর মেলবোর্নেও স্টিভ স্মিথকে আউট করেন অশ্বিন। কোনও রান না করে ফেলেন তারকা অসি ব্য়াটসম্যান। একটা সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৩ উইকেটে ৩৮।

এরপর অস্ট্রেলিয়া ইনিংসের হাল ধরেন হেড আর লাবুসানে। দ্বিতীয় পর্বে হেডকে আউট করেন বুমরা। আর চা পানের বিরতির ঠিক আগে সেট হয়ে যাওয়া লাবুসানেকে আউট করে ভারতকে অ্যাডভান্টেজ এনে দেন সিরাজ। ৪৮ রানে আউট হন লাবুসানে। তৃতীয় পর্বেও নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। কোনও পার্টনারশিপই গড়ে তুলতে পারেনি অসিরা। শেষমেস ২০০ রানের কমেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

তবে ভারতের ইনিংসের শুরুটাও ভাল হয়নি। প্রথম ওভারেই মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউ হলেন ময়াঙ্ক আগরওয়াল (০)। রিভিউ নিয়েও লাভ হয়নি। ফিরতেই হল তাঁকে। জুটি বদলেও ওপেনিং নিয়ে সমস্যা থেকেই গেল। কোনও রান বোর্ডে ওঠার আগেই পড়ে গেল উইকেট।

আরও পড়ুন: ২০২২ সাল থেকে আইপিএল ১০ দলের, সিলমোহর বোর্ডের বার্ষিক সভায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest