IND vs Aus: দুরন্ত জয় ভারতের, ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ কোহালিদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি ২০ ক্রিকেটে টানা ১২ ম্যাচ জিতল ভারত। একদিনের সিরিজ হারলেও টি ২০ সিরিজ নিজেদের দখলে নিল ভারত। অস্ট্রেলিয়ার ১৯৪ রান তাড়া করতে গিয়ে ভাল খেলল ভারতের টপ অর্ডার। শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল শুরুটা করলেও জয় এল সেই হার্দিকের ব্যাট থেকেই। দু’বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতল ভারত। সেই সঙ্গে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ ম্যাচের আগেই টি ২০ সিরিজ জিতলেন কোহলিরা।

 

আরও পড়ুন: ISL 2020: হারের হ্যাটট্রিক ইস্টবেঙ্গলের, সঙ্গী পেনাল্টি বিতর্ক

প্রথম ম্যাচে ‘‌কনকাশন সাব’‌ হিসেবে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) জায়গায় চাহালের নামা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তবে এদিন প্রথম একাদশেই স্থান পান তিনি। উলটোদিকে ফিঞ্চ–সহ বেশ কয়েকজন খেলোয়াড়কে বাদ দিয়ে মাঠে নামে অস্ট্রেলিয়াও। এরপর টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট। শুরুতেই নটরাজন ফেরান ডার্সি শটকে (‌৯)। কিন্তু তাঁর উইকেট হারালেও‌ স্টিভ স্মিথ এবং ম্যাথুউ ওয়েড দলের হাল ধরেন। শেষপর্যন্ত ওয়েডকে (‌৫৮) দুরন্ত রান আউটে ফিরিয়ে দেন কোহলি। শেষপর্যন্ত অবশ্য স্মিথ (‌৪৬)‌, ম্যাক্সওয়েল (‌২২) এবং হেনরিকসের ঝোড়ো ইনিংসের সৌজন্য ১৯৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা ভারতের সামনে দেয় অজিরা।

জবাবে ব্যাট দুরন্ত শুরু করে রাহুল–ধাওয়ান জুটি। প্রথম উইকেটে ৫৬ রান যোগ করেন তাঁরা। রাহুল ৩০ রান করে আউট হলেও ধাওয়ান দুরন্ত অর্ধ–শতরান করেন। এরপর অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে ২৪ বলে ঝোড়ো ৪০ রান। তবে টিম ইন্ডিয়াকে জেতানোর নায়ক অবশ্যই হার্দিক পাণ্ডিয়া। ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন তিনটি চার ও দু’‌টি ছয়। অন্যদিকে, ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়ার। অজি বোলারদের মধ্যে কেউই তেমন দাগ কাটতে পারেননি।

ওয়ানডে সিরিজ হারলেও পরপর দু’‌টি টি–২০ জিতে সিরিজ পকেটে পুরলেন বিরাটরা। ফলে সিরিজের শেষ ম্যাচটি হয়ে দাঁড়াল নিয়মরক্ষার।‌‌

আরও পড়ুন: দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট, রেকর্ডের সামনে থাকলেও বাদ পড়লেন শামি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest