Site icon The News Nest

ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাই টেস্ট দিয়ে ভারতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট, শিকে ছিঁড়ল না ইডেনের, দেখুন পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি

MOTERA

করোনা (Corona Pandemic) পরবর্তী যুগে দেশের মাটিতে ফের বসতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। ‌ঘরোয়া ক্রিকেট তো শুরু হবেই, তার মধ্যেই ভারত (India) সফরে আসবে ইংল্যান্ড (Day-night Test)। খেলবে চারটি টেস্ট, পাঁচটি টি–টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ। টেস্ট সিরিজের মধ্যে আবার খেলা হবে দিনরাতের টেস্টও।

আজ ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে যৌথভাবে এক বিবৃতিতে এই ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে। জানানো হয়েছে, প্রথম দুটো টেস্ট ম্যাচ চেন্নাইয়ে এবং পরের দুটো টেস্ট ম্যাচ আমেদাবাদে খেলা হবে। এরমধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি দিন-রাতের আয়োজন করা হবে। সেজন্য আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামকে বিশেষভাবে গড়ে তোলা হচ্ছে। এরপর আমেদাবাদেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ়ের আয়োজন করা হয়েছে। সবশেষে পুনেতে তিন ম্যাচের একদিনের সিরিজ় খেলা হবে।

চলতি বছর সেপ্টেম্বর-অক্টোবর মাসে ভারতে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কথা ছিল, এই দুই দলের মধ্যে সীমিত ওভারের ক্রিকেট খেলা হবে। কিন্তু, কোভিড-১৯ মহামারীর কারণে সেই সিরিজ়টা পিছিয়ে যায়। অবশেষে আজ এই সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হল।

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে এফ-২ রেস জিতে তেরঙা ওড়ালেন জেহান

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে প্রথম টেস্ট ম্যাচের আয়োজন করা হয়েছে। দ্বিতীয় টেস্ট ম্যাচটিও তামিলনাড়ুর রাজধানীতেই আয়োজন করা হবে। তারপরে এই সিরিজ়টা আমেদাবাদে নিয়ে যাওয়া হবে। সেকারণে মোতেরা স্টেডিয়ামকেও নতুন করে গঠন করা হবে। এই স্টেডিয়ামে এক লক্ষ দশ হাজার দর্শক আসন রয়েছে। এখানেই দিন-রাতের টেস্ট ম্যাচ আয়োজন করা হবে। বিসিসিআইয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “এই টেস্ট ম্যাচ উপলক্ষ্যে গোটা আমেদাবাদ শহরকেই গোলাপি রংয়ে সাজিয়ে তোলা হবে। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে এই দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হতে চলেছে।”

২০২১ সালে ইংল্যান্ডের ভারত সফর – পূর্ণাঙ্গ সূচি

টেস্ট সিরিজ় :

টি-২০ সিরিজ় :

একদিনের সিরিজ় :

আরও পড়ুন: প্রয়াত ১৯৮২ বিশ্বকাপ জয়ের নায়ক ইটালির পাওলো রোসি

 

Exit mobile version