Site icon The News Nest

ক্যারিবিয়ান সিরিজের ভারতীয় দল ঘোষণা, টেস্ট দলে প্রত্যাবর্তন ঋদ্ধি-রোহিতের, কামব্যাক ধাওয়ানের

test

#নয়াদিল্লি: পূর্বঘোষণা মতোই রবিবার ক্যারিবিয়ান সফরের জন্য ঘোষিত হল ভারতীয় দল। রবিবার তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নামই ঘোষণা করে দিল বোর্ড। চোট সারিয়ে ওয়ান ডে ও টি ২০ ফরম্যাটে ফিরে এলেন শিখর ধাওয়ান। সেইসঙ্গে টেস্ট দলে অভিজ্ঞতার উপর বেশি ভরসা করলেও ওয়ান ডে ও টি ২০ দলে অভিজ্ঞতার সঙ্গে গুরুত্ব দেওয়া হয়েছে তারুণ্যকেও।

আগামী ৩ অগাস্ট থেকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শুরু হতে চলা টেস্ট সিরিজে দলে ফিরলেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে বিরাট কোহলির ডেপুটি রোহিত শর্মা। চোট সারিয়ে দীর্ঘদিন বাদে জাতীয় টেস্ত দলে প্রত্যাবর্তন ঘটল বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার। তবে টেস্ট স্কোয়াডে থাকলেও সীমিত ওভারের ক্রিকেটে বিশ্রাম দেওয়া হল পেস বিভাগের সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহকে। ওয়ান ডে ও টি২০-তে বিশ্রাম দেওয়া হল হার্দিক পান্ডিয়াকেও।

বিরাট, রোহিতের মতোই ঋষভ পন্থও থাকছেন পুরো সফরে। যদিও ঋষভের সঙ্গে টেস্টে কামব্যাক করেছেন ঋদ্ধিমান সাহা।

এক নজরে দেখে নিন ভারতের স্কোয়াড :

টেস্ট দল: বিরাট কোহলি ( অধিনায়ক ), অজিঙ্ক্যা রাহাণে ( সহ-অধিনায়ক ), ময়ঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব।

ওয়ান ডে দল: বিরাট কোহলি ( অধিনায়ক ), রোহিত শর্মা ( সহ-অধিনায়ক ), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ মাণ্ডে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, কেদার যাদব, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, নবদীপ সাইনি।

 

Exit mobile version