আবার বাদ সঞ্জয় মঞ্জরেকর! বিসিসিআইয়ের ধারাভাষ্যকারের তালিকায় ৭ ভারতীয়

আইপিএলের ধারাভাষ্যকারদের তালিকায় জায়গা পেলেন না সঞ্জয় মঞ্জরেকর। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সাত জনের যে তালিকা তৈরি করেছে ধারাভাষ্যকারদের, তাতে নেই এই প্রাক্তন জাতীয় ক্রিকেটার।

২০১৯-২০ মরশুমের শেষে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে ধারাভাষ্যকারের পদ থেকে বরখাস্ত করেছিল বিসিসিআই। জটিলতা তৈরি হয়েছিল গতবছর বিশ্বকাপ থেকেই। রবীন্দ্র জাদেজাকে ‘নিম্নমানে’র বলে মন্তব্য করেই ক্রিকেটপ্রেমীদের রোষানলে পড়েছিলেন মঞ্জরেকর। যদিও তিনি দাবি করেন, ধারাভাষ্য দেওয়ার সময় এমন কোনও কথা বলেননি। একটি সাক্ষাৎকারে বলেছিলেন। তবে সেই বিতর্কে ঘি ঢালে পিঙ্ক বল টেস্টে মঞ্জরেকরের মন্তব্য। বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে ঐতিহাসিক টেস্টে হর্ষ ভোগলেকে ‘অন এয়ার’ কটাক্ষ করেন তিনি। তাঁর ক্রিকেটীয় শিক্ষা নিয়েও প্রশ্ন তুলে দেন। একাধিক সমালোচনায় বিদ্ধ হওয়ার পরই তাঁকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেয় বোর্ড।

আরও পড়ুন: IPL 2020: ব্যক্তিগত কারণে এ বার সরে দাঁড়ালেন মালিঙ্গা, পরিবর্ত খুঁজে নিল মুম্বই ইন্ডিয়ান্স

মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধর্মশালায় সিরিজের প্রথম একদিনের ম্যাচে তাঁকে দেখা যায়নি। তখনই প্রকাশ্যে আসে এই খবর। মঞ্জরেকর জানিয়েছিলেন, বিসিসিআই হয়তো তাঁর কাজ পছন্দ হচ্ছিল না। তাই সেই সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন। কিন্তু পরে বোর্ডের কাছে আরজি জানান, যাতে আপন্ন আইপিএলে তাঁকে ফেরানোর কথা ভাবা হয়।এর আগে দু’বার বিসিসিআইকে চিঠি লিখেছিলেন মঞ্জরেকর। অনুরোধ করেছিলেন তাঁকে যেন ধারাভাষ্যকারদের প্যানেলে ফিরিয়ে নেওয়া হয়। তাঁর যা অভিজ্ঞতা তাতে ক্রিকেটমহল মনে করছিল মুম্বইকরের প্রত্যাবর্তন ঘটবে মাইক হাতে। কিন্তু, বোর্ড তাঁর ক্ষেত্রে অনড় মনোভাবই দেখাল

তবে যা খবর, ভাগ্যের শিকে হয়তো ছিঁড়ছে না মঞ্জরেকরের। কারণ শোনা যাচ্ছে, যে সাত ভারতীয় প্রাক্তন ক্রিকেটারের নাম বিসিসিআই তালিকায় রেখেছে, সেখানে মুম্বইকরের নাম নেই। রয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকর, অঞ্জুম চোপড়া, হর্ষ ভোগলে, দীপ দাশগুপ্ত, রোহন গাভাসকর, মুরলী কার্তিক এবং লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ। প্রত্যেকেই নাকি ধারাভাষ্যের জন্য দুবাই উড়ে যাচ্ছেন। যদিও এই তালিকা সরকারিভাবে এখনও ঘোষণা করেনি বোর্ড। তবে মঞ্জরেকরের গলা যে এবার শোনা যাবে না, তা একপ্রকার স্পষ্ট।

আরও পড়ুন: স্প্যানিশ দ্বীপে পার্টি করার খেসারত! করোনা আক্রান্ত ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার