KKR vs KXIP: গেইল ঝড়ে উড়ে গেল কেকেআর, কলকাতাকে সরিয়ে চারে পঞ্জাব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইপিএল থেকে প্রায় ছিটকে যেতে বসেছিল প্রীতি জিন্টার দল। সেই দলই টানা পাঁচ ম্যাচ জিতে এখন প্লে অফের আশা জিইয়ে রেখেছে। সোমবার কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটে হারিয়ে চার নম্বরে উঠে এল পঞ্জাব।

শারজায় গড়পড়তা ব্যাটিংয়ে কিংস ইলেভেন পঞ্জাবের সামনে ছোটখাটো টার্গেট ঝুলিয়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। যা তাড়া করে জয় তুলে নিতে বিশেষ অসুবিধা হয়নি লোকেশ রাহুলদের। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫০ রান তুলে নেয় পঞ্জাব।

দেড়শো রানের লক্ষ্যমাত্রা মিয়ে ব্যাট করতে নামলে অযথা তাড়াহুড়ো করার প্রয়োজন নেই। সেটা বুঝেই কিংস ইলেভেন ধীরে সুস্থে ইনিংস এগিয়ে নিয়ে যায়। লোকেশ রাহুল ২৫ বলে ২৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে এলবিডব্লিউ হন। ক্রিস গেইল ক্রিজে এসেই ঝড় তোলেন। তিনি ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫১ রান করে ফার্গুসনের বলে উইকেট দেন। মনদীপ অপরাজিত থাকেন ৬৬ রান করে। ৫৬ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। পুরান নট-আউট থাকেন ব্যক্তিগত ২ রানে।

আরও পড়ুন: IPL 2020: রাজস্থানের জয়ে আইপিএল থেকে ছিটকে গেলে CSK, ‘এটা শুধু খেলাই’, ধোনির পাশে দাঁড়িয়ে সাক্ষীর পোস্ট

তার আগে কেকেআরের হয়ে শুভমন গিল সর্বোচ্চ ৫৭ রান করে শামির বলে আউট হন। ৪৫ বলের ইনিংসে গিল ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। মর্গ্যান করেন ২৫ বলে ৪০ রান। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া ফার্গুসন ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। বাকিরা ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ। মহম্মদ শামি ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন ক্রিস গেইল।

৮ উইকেটে জয়ের সুবাদে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কেকেআরকে টপকে লিগ টেবিলের ৪ নম্বরে উঠে আসে পঞ্জাব। কলকাতার সংগৃহীত পয়েন্টও ১২। তবে তারা নেট রানরেটে পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন: AUS vs IND: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে মহম্মদ সিরাজ, ফিরলেন রাহুলও, নেই রোহিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest