সুপার ওভারেও বিধ্বংসী ফার্গুসন, হায়দরাবাদকে ঝাঁঝরা করে দিল কলকাতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুপার ওভারেও বিধ্বংসী লকি ফার্গুসন। যেন ঝড়। তার আগে নিয়েছিলেন ৩ উইকেট। সুপার ওভারে নিলেন ২ উইকেট। প্রথম বলেই ফেরালেন হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। দ্বিতীয় বলে এসেছিল ২। আর তৃতীয় বলে বোল্ড করলেন আব্দুল সামাদকে। সুপার ওভারে ২ উইকেট পড়া মানেই শেষ ইনিংস। ফলে, জেতার জন্য ৬ বলে কলকাতা নাইট রাইডার্সের দরকার ছিল মাত্র ৩ রান। রশিদ খানের চতুর্থ বলে জয়ের লক্ষ্যে পৌঁছে গেল কলকাতা।

আরও পড়ুন : ট্রাম্পকে হারানোর আহ্বান, মার্কিন যুক্তরাষ্ট্রের রাস্তায় মহিলাদের বিক্ষোভ মিছিল

সুপার ওভারে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স-সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৩ তুলেছিল কলকাতা। জবাবে ৬ উইকেটে ১৬৩ রানে থেমেছিল হায়দরাবাদ।দুরন্ত লকি ফার্গুসনের আগুনে পেসেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে লড়াইয়ে ফিরেছিল কলকাতা নাইট রাইডার্স। পর পর কেন উইলিয়ামসন, প্রিয়ম গর্গ, মণীশ পাণ্ডেকে ফিরিয়েছিলেন তিনি। কিন্তু চার নম্বরে নামা হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার সেখান থেকে টানলেন দলকে। ৩৩ বলে তাঁর ৪৭ রানের ইনিংসের কারণেই ম্যাচ টাই হল।

১৬৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করে ভালই এগোচ্ছিল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম উইকেটে পঞ্চাশ তুলে ফেলেছিলেন কেন উইলিয়ামসন ও জনি বেয়ারস্টো। পাওয়ারপ্লে-র ৬ ওভারে উঠেছিল ৫৮। কিন্তু, সেখান থেকে ৮২ রানে চতুর্থ উইকেট পড়ে গেল তাদের। ২৪ রানের মধ্যে ৪ উইকেট ফেলে দিয়ে বিপক্ষকে জোরে ধাক্কা দিয়েছিল কলকাতা।

পাওয়ারপ্লে-র পরই প্রথম আঘাত হেনেছিল কলকাতা। পর পর দুই উইকেট নিয়েছিলেন লকি ফার্গুসন। প্রথমে তাঁর বলে কেন উইলিয়ামসন (১৯ বলে ২৯) ক্যাচ দিয়েছিলেন নীতিশ রানাকে। ৫৮ রানে প্রথম উইকেট পড়ার পর দ্বিতীয় উইকেট পড়েছিল ৭০ রানে। প্রিয়ম গর্গ (৭ বলে ৪) বোল্ড হয়েছিলেন। দলীয় ওই রানেই ফিরেছিলেন বেয়ারস্টো (২৮ বলে ৩৬)। বরুণ চক্রবর্তীর বলে আন্দ্রে রাসেলকে ক্যাচ দিয়েছিলেন তিনি। এর পর ঘন্টায় ১৪৮ কিমি গতির ইয়র্কারে বোল্ড হলেন মণীশ পাণ্ডে (৭ বলে ৬)। তাঁর বোলিং গড় ৪-০-১৫-৩।

সুপার ওভারে প্রথমে ব্যাট করে হায়দরাবাদ ৩ বলে ২ রান করে ২টি উইকেট হারিয়ে বসে। ফলে তাদের অল-আউট হিসেবে বিবেচনা করা হয়। পালটা ব্যাট করতে নেমে ৪ বলে জয়ের জন্য প্রয়োজনীয় ৩ রান তুলে নেয় কেকেআর।

আরও পড়ুন : কন্যা সন্তান জন্মালেই মিলবে ১১ হাজার টাকা, জেনে নিন কারা দেবে? কী করতে হবে ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest