SRH vs MI: প্লে অফে হায়দরাবাদ, ঋদ্ধির ব্যাটে স্বপ্ন শেষ কলকাতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ম্যাচের আগে অঙ্কটা সবার কাছেই পরিষ্কার হয়ে গিয়েছিল। মুম্বইয়ের বিরুদ্ধে হায়দরবাদ জিতলে তাঁরা চতুর্থ দল হিসেবে প্লে–অফে যাবে। আর হারলে ভাগ্য খুলবে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। শেষপর্যন্ত অবশ্য শেষ হাসি হাসলেন ডেভিড ওয়ার্নাররাই (David Warner)। ‘‌ডু ‌অর ডাই’‌ ম্যাচে অধিনায়কের মতোই খেললেন ওয়ার্নার। তাঁকে যোগ্যসঙ্গত দিলেন বাংলার ঋদ্ধিমান সাহা। আর দু’‌জনের ব্যাটে ভর দিয়ে ১০ উইকেটে এবারের টুর্নামেন্টের অন্যতম সেরা দল মুম্বইকে হারাল হায়দরাবাদ। আর সমান পয়েন্ট থাকলেও নেট রানরেট কম থাকায় স্বপ্নভঙ্গ হল নাইটদের।

প্রথমে ব্যাট করে মুম্বই করেছিল ১৪৯। সেই রান তাড়া করতে নেমে ওয়ার্নার ও ঋদ্ধিমান শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করেন। এ দিন যশপ্রীত বুমরা ও ট্রেন্ট বোল্টকে বাইরে রেখেই খেলতে নেমেছিল মুম্বই। তাঁদের অভাব অনুভূত হল। দুই তারকা বোলার না থাকায় হায়দরাবাদের ইনিংসে কামড় বসাতে পারেনি মুম্বই। ওয়ার্নার ও ঋদ্ধিকেও সমস্যায় ফেলতে পারেননি প্যাটিনসন-কুল্টার নাইলরা। শুরু থেকে শেষ পর্যন্ত ইনিংস নিয়ন্ত্রণ করে গেলেন  দু’জন। শেষ পর্যন্ত ওয়ার্নার ৭৮ এবং ঋদ্ধি ৫৭ রানে অপরাজিত থেকে যান। আর তার ফলেই শারজায় উঠল কমলা ঝড়।

এ দিন টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য চার ম্যাচ খেলেননি রোহিত শর্মা। এ দিন দলে ফেরেন তিনি। অস্ট্রেলিয়া সফরে তিনি যাবেন কি না, তা নিয়ে অনেক কালি খরচ হয়েছে। যদিও প্রত্যাবর্তনের ম্যাচে রান পেলেন না রোহিত। হয়তো প্লে অফের জন্য সবটা তুলে রাখলেন। এ দিন মাত্র ৪ রান করে সন্দীপ শর্মার বলে আউট হলেন মুম্বই অধিনায়ক। অন্য ওপেনার কুইন্টন ডি’ ককও (২৫) ফেরেন সন্দীপের বলেই।

এ বারের টুর্নামেন্টে ভাল ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। মিডল অর্ডারে নেমে দলকে ভরসা জোগান তিনি। শাহবাজ নাদিমের বলে ৩৬ রানে আউট হন সূর্য। সেই ওভারেই শাহবাজ নাদিম ফেরান ক্রুনাল পাণ্ড্যকে। খাতাই খোলেননি তিনি। সৌরভ তিওয়ারিকে ফিরিয়ে মুম্বই শিবিরে আরও বড় ধাক্কা দেন রশিদ খান। উইকেটের পিছনে সৌরভকে তালুবন্দি করেন ঋদ্ধিমান।

রোহিত না থাকায় এত দিন ওপেন করতে নামছিলেন ঈশান কিষাণ। এ দিন চার নম্বরে ব্যাট করতে নামেন তিনি। ৩০ বলে ৩৩ রান করেন তিনি। সন্দীপ শর্মার বলে বোল্ড হন ঈশান কিষাণ। কুল্টার নাইলকে (১) ফেরান হোল্ডার। ভাঙনের মুখে কায়রন পোলার্ড রুখে দাঁড়ান। ২৫ বলে দ্রুত ৪১ রান করেন তিনি। ক্যারিবিয়ান তারকা ৪টি ছক্কা হাঁকান। ওই সময়ে পোলার্ডের ব্যাট থেকে ৪১ রান না এলে মুম্বই ১৪৯ রানেও পৌঁছত না। আরও আগেই তা হলে খেলা শেষ করে দিত হায়দরাবাদ। ১০ উইকেটে ম্যাচ জেতায় আত্মবিশ্বাসে ফুটছেন ওয়ার্নার-ঋদ্ধিমানরা। প্লে অফে অন্য এক হায়দরাবাদকে দেখা যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

প্লে–অফে এবার কোয়ালিফায়ার ওয়ানে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। অন্যদিকে, এলিমিনেটরে খেলবে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)।

আরও পড়ুন: ONLINE GAMING : বিরাট-সৌরভদের বিরুদ্ধে নোটিস আদালতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest