IPL 2020: লম্বা চুল, Swag নিয়ে এবার আইপিএলের মূল আকর্ষণ ‘রকস্টার’ আম্পায়ার পশ্চিম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডেভিড শেফার্ড থেকে ডিকি বার্ড বা হালের বিলি বাউডেন। ক্রিকেটারদের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে বিভিন্ন কারণে জনপ্রিয়তা পেয়েছেন আম্পায়াররাও। সেই ধারা এ বার আইপিএল-এও। সেই ট্রেন্ডে গা ভাসিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে পশ্চিম পাঠক।

সানরাইজার্স হায়দরাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে তাঁকে দেখে তো সোশ্যাল মিডিয়া উচ্ছ্বসিত। কাঁধ ছাপানো কোঁকড়া চুল দেখে অনেকে ধরেই নিয়েছিলেন তিনি মহিলা।মহিলা আম্পায়ারকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়ায় নেটাগরিকদের একাংশ তো সোশ্যাল মিডিয়ায় আইসিসি-কে ধন্যবাদ জানাতেও শুরু করে দিল। কিন্তু পরে জানা গেল, লম্বা চুলের আম্পায়ার মহিলা নন। তিনি পুরুষ। নাম, পশ্চিম পাঠক।

আরও পড়ুন: IPL 2020: মাঠে নামার আশা কার্যত শেষ ব্র্যাভোর? জানাল CSK

বিসিসিআই ও মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর অন্যতম নির্ভরযোগ্য আম্পায়ার পশ্চিম। ২০১৪-১৫ মরশুমেও আইপিএলে আম্পয়ারিং করেছিলেন তিনি। এর আগে অজি ক্রিকেটার ফিল হিউজ মাথায় বল লেগে প্রাণ হারানোর পর পশ্চিম হেলমেট পরে মাঠে নেমেছিলেন। তাই নিয়ে বিস্তর চর্চাও হয়েছে। আন্তর্জাতিক স্তরে দুটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচে আম্পায়ারিং করেছেন পশ্চিম। ২০০৯ থেকে তিনি বিসিসিআই-এর আম্পায়ারদের তালিকায় রয়েছেন। ঘরোয়া ক্রিকেটে তিনি পরিচিত মুখ।

আইপিএল-এ অবশ্য হেলমেট পরেননি তিনি। এখানে তাঁর স্টাইল স্টেটমেন্ট কোঁকড়া চুলের উপর ক্যাপ এবং রোদচশমা। সঙ্গী আম্পায়ার সুন্দরম রবিকে নিয়ে মাঠে নামতেই ক্যামেরা ঘুরে গিয়েছে পশ্চিমের দিকে। ‘স্টাইলভাই’ থেকে ‘রকস্টার’। পশ্চিমের নামের পাশে এখন নেটাগরিকদের দেওয়া রকমারি বিশেষণ।

বোলারের বোলিং অ্যাকশন ঝুঁকে পড়ে খুব মন দিয়ে দেখেন পশ্চিম। তাঁর আম্পায়ারিংয়ের ধরনকে অবশ্য পুরনো ঘরানার বলে মনে করা হচ্ছে। ক্রিকেটপ্রেমীদের মতে, আধুনিক হেয়ারস্টাইল নিয়ে পুরনো ঘরানায় আম্পায়ারিং করেন পশ্চিম পাঠক।

আরও পড়ুন: MI vs KXIP: জোড়া সুপার ওভার, আইপিএলের ইতিহাসে সবথেকে উত্তেজক জয় প্রীতির পঞ্জাবের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest