নর্থ ইস্টকে হারিয়ে বছর শুরু এটিকে মোহনবাগানের, কৃষ্ণা ম্যাজিকে ফের আইএসএলের শীর্ষে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নতুন বছরে জয়ে ফিরল এটিকে মোহনবাগান। নর্থ ইস্ট ইউনাইটেড এফসিকে ২-০ গোলে হারিয়ে আইএসএলের শীর্ষস্থানে ফিরে এলেন রয় কৃষ্ণারা। প্রথমার্ধে আটকে গেলেও দ্বিতীয়ার্ধেই নর্থ ইস্টের লকগেট খুললেন রয় কৃষ্ণা-গার্সিয়ারা। সবুজ-মেরুনের হয়ে প্রথম গোলটি করেন রয় কৃষ্ণা। অপর গোলটি আসে লাম্বোটের আত্মঘাতী গোল থেকে।

হাবাস বাহিনী বছর শেষ করেছিল ফার্স্ট হয়ে। নতুন বছরের প্রথম ম্যাচেও জয় আসে কিনা, তা নজর রাখতেই এদিন টিভির সামনে বসেন মেরিনার্সরা। সমর্থকদের আশ্বস্ত করেই এল এদিনের কর্তৃত্ব নিয়ে জোড়া গোলে জয়।

প্রথম এগারোয় এদিন দু’টি বদল আনেন এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। প্রণয় হালদার আর মনবীর সিংয়ের বদলে শেখ সাহিল এবং প্রবীর দাসকে শুরু থেকে খেলান স্প্যানিশ কোচ। প্রথমার্ধে দুই দলই তুল্যমূল্য লড়াই চালায়। ১৮ মিনিটে কার্ল ম্যাকহিউয়ের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৬ মিনিটে নর্থ ইস্টের ফক্সের হেড বাইরে যায়। ৩৯ মিনিটে ভিপি সুহেরকে ফাউল করে হলুদ কার্ড দেখেন এটিকে মোহনবাগানের শুভাশিস বসু। প্রথমার্ধে খেলার ফল গোলশূন্যই থাকে।

আরও পড়ুন: অভিষেকেই গোল ব্রাইটের, আইএসএলে প্রথম জয় লাল-হলুদ বাহিনীর

ম্যাচের দ্বিতীয়ার্ধেই ছন্দে ফেরে হাবাসের দল। ৫১ মিনিটে রয় কৃষ্ণার গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। কর্নার থেকে এদু গার্সিয়ার নেওয়া শট ব্যাকহেডে অরক্ষিত রয় কৃষ্ণার উদ্দেশ্যে বাড়ান তিরি। সেখান থেকে ডাইভিং হেডে গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দেন রয় কৃষ্ণা (১-০)।

৬ মিনিট বাদেই দ্বিতীয় গোলের দেখা পান ডেভিড উইলিয়ামসরা। এদু গার্সিয়ার কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের গোলের দিকে পাঠান নর্থ ইস্টের ডিফেন্ডার বেঞ্জামিন লাম্বোট। সুহেরের পায়ে লেগে বল জালে জড়িয়ে যায় (২-০)। বল ক্লিয়ার করার সময় এটিকে মোহনবাগানের সন্দেশ ঝিঙ্ঘানের সঙ্গে ধাক্কাধাক্কি হওয়ায় রেফারির কাছে ফাউলের আবেদন জানান লাম্বোট। তাতে অবশ্য কোনও লাভ হয়নি।

এরপর আর খেলায় ফিরে আসতে পারেনি নর্থ ইস্ট ইউনাইটেড এফসি।এদিন ম্যাচের সেরা হন হাবাসের প্রাণভ্রোমরা রয় কৃষ্ণা। ৯ ম্যাচে ২০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ফিরে এল এটিকে মোহনবাগান।

আরও পড়ুন: গোমাংস খেয়ে বিপাকে রোহিত এন্ড কোং, আছড়ে পড়ল ফ্যানেদের ট্যুইট সাইক্লোন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest