অভিষেকেই গোল ব্রাইটের, আইএসএলে প্রথম জয় লাল-হলুদ বাহিনীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নতুন বছরে নতুন আলোর সন্ধান পেল এসসি ইস্টবেঙ্গল। আইএসএলে প্রথম জয়ের দেখা পেল মশাল বাহিনী। ওড়িশা এফসিকে ৩-১ গোলে উড়িয়ে নতুন ভোরের স্বপ্ন দেখতে শুরু করলেন রবি ফাউলার। তিলক ময়দানে মশাল বাহিনীর তেজে ম্লান ওড়িশা এফসি। লাল-হলুদের গোলদাতা পিলকিংটন, মাগোমা এবং ব্রাইট। আইএসএলে প্রথম জয়ের দেখা পেয়ে অবশেষে ‘হ্যাপি নিউ ইয়ার’ বলতেই পারেন লাল-হলুদ জনতা।

রবিবার আইএসএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং ওডিশা। শুরু থেকেই আক্রমণাত্মক ছিল কোচ রবি ফাওলারের ছেলেরা। ম্যাচের ১৩ মিনিটে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন তাদের আইরিশ স্ট্রাইকার পিলকিংটন। ৪ মিনিটের মধ্যেই সমতা ফেরানোর সুযোগ পেয়ে গিয়েছিল ওডিশা। কিন্তু তাদের রুখে দেন দেবজিত। ৩৯ মিনিটের মাথায় ইস্টবেঙ্গলের হয়ে ব্যবধান বাড়ান মাঘোমা। ২-০ গোলে এগিয়েই প্রথমার্ধ শেষ করে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে ভারতের প্রাক্তন অধিনায়ক Azharuddin-এর গাড়ি, বরাত জোরে প্রাণ রক্ষা

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক হয়ে ওঠে ওডিশা। একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে তারা। জেরি, মরিসিয়ো তখন চিন্তার ভাঁজ তৈরি করেছিল ইস্টবেঙ্গল ডিফেন্সে। ৭৩ মিনিটে ইস্টবেঙ্গলের নতুন স্ট্রাইকার ব্রাইটকে মাঠে নামান ফাওলার। লাল-হলুদ জার্সি গায় মাঠে নেমেই গোল পেলেন তিনি। ৮৭ মিনিটে তাঁর গোলে ৩-০ এগিয়ে যায় ইস্টবেঙ্গল। যদিও শেষ অবধি ক্লিনশিট রাখতে পারেনি তারা। ৯৩ মিনিটে ওডিশার হয়ে এক মাত্র গোলটি করেন দিয়েগো মরিসিয়ো।

এদিন ম্যাচ ছিল কার্যত দুই জয়হীন দলের মধ্যে। এই ম্যাচের আগে ওড়িশা এবং ইস্টবেঙ্গল দুই দলই কোনো জয় পায়নি। তবে রবিবারের ম্যাচের পর সেই সমীকরণ বদলে গেল। আপাতত ৮ ম্যাচ খেলে ৪ টে হার এবং তিনটে ড্র এবং এদিনের জয় সমেত ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ৬। আপাতত ইস্টবেঙ্গল এবং কেরালা ব্লাস্টার্স সমসংখ্যক ম্যাচ খেলে একই পয়েন্ট অর্জন করেছে। তবে গোল পার্থক্যে এগিয়ে কেরালা। ইস্টবেঙ্গল রয়েছে ১০ম স্থানে। ওড়িশাই আপাতত একমাত্র দল যাদের চলতি মরশুমে একটাও জয় নেই। ২ পয়েন্ট নিয়ে ওড়িশা রয়েছে শেষ স্থানে।

আরও পড়ুন: গোমাংস খেয়ে বিপাকে রোহিত এন্ড কোং, আছড়ে পড়ল ফ্যানেদের ট্যুইট সাইক্লোন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest