গর্বের ২৯শে জুলাই! মোহনবাগান দিবসে টাইমস স্কোয়ারের বিলবোর্ড ঢাকল সবুজ মেরুনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সুদূর মার্কিন মুলুকে ভারতের শতাব্দী প্রাচীন ক্লাবের গৌরবগাথাকে সম্মান জানানো হল অভিনব ভাবে। তাও আবার গর্বের ২৯ জুলাইয়ে। ঘড়ি কাঁটায় ঠিক রাত বারোটা। ভারতীয় সময়ের সঙ্গে তাল মিলিয়ে ঠিক তখনই নিউ ইয়র্কের বিখ্যাত বিখ্যাত টাইম স্কোয়্যারের ন্যাশডাক বিলবোর্ডে ভেসে উঠল মোহনবাগানের ছবি। পালতোলা নৌকা আর সবুজ-মেরুন রঙ ভেসে উঠল বিলবোর্ডের ডিজিটাল স্ক্রিনে।

ইস্ট ইয়র্ক দলকে হারিয়ে মোহনবাগানের জয় স্বাধীনতার লড়াইয়ের সঙ্গে একাত্ম হয়ে উঠেছিল। পরাধীন দেশবাসীর মনে হয়েছিল প্রবল পরাক্রমী ব্রিটিশদেরও হারানো যায়। আর তা খালি পায়েই সম্ভব। সেই শিল্ড জয়কে মনে রেখেই ২৯ জুলাই হয়ে ওঠে মোহনবাগান দিবস। যা সবুজ-মেরুন সমর্থকদের আদরের, ভালবাসার, আবেগের দিন।যে দিনে মোহনবাগান তাঁবু সেজে ওঠে। কুর্নিশ জানানো হয় অমর সেই শিল্ডজয়ী একাদশকে। মোহনবাগান রত্ন দিয়ে পুরস্কৃত করা হয় কিংবদন্তিদের।

আরও পড়ুন: ভালো লাগছে না পর্ন দুনিয়া, ফের রেসিং ট্র্যাকে ফিরলেন সুপারকার ড্রাইভার রেনে গ্রেসি 

image

কিন্তু এ বার কোনও উৎসবের উপায় নেই। কোভিড-১৯ এসে হানা দিয়েছে সর্বত্র। ফলে ক্লাবের মাঠে কোনও অনুষ্ঠান হচ্ছে না। এবার করোনা পরিস্থিতিতে ঐতিহ্যবাহী দিবস ভারচুয়ালি উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছেন ক্লাবকর্তারা। তার মধ্যেও আমেরিকায় মোহনবাগান দিবস নিয়ে এই ঘটনায় রোমাঞ্চিত সমর্থকরা। বিদেশে মোহনবাগান দিবস নিয়ে এই আবেগ স্পর্শ করেছে মোহনবাগানপ্রেমীদের।করোনা মহামারির এই দুঃসময়ে কিছুটা হলেও অক্সিজেন পেলেন মোহনবাগান সমর্থকরা। এই পাওয়া কম নয় কিন্তু! মোহনবাগানের শতবর্ষপ্রাচীন ঐতিহ্যে যেন আরও এক গর্বের অধ্যায় যুক্ত হল।

খেলার সব আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে।https://t.me/thenewsnest

আরও পড়ুন: শুরু হচ্ছে ২০২৩ বিশ্বকাপের বাছাই পর্ব, ICC চালু করল ১৩ দলের সুপার লিগ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest