ডোনার ফোনে প্রধানমন্ত্রীর ফোন! মিনিট তিনেক কথা বললেন মহারাজ, চিকিৎসায় সাহায্যের আশ্বাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের স্বাস্থ্যের খোঁজ নিতে এবার ফোন করলেন খোদ প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। হাসপাতাল সূত্রে খবর, এদিন সকাল ১০টা নাগাদ ডোনা গঙ্গোপাধ্যায়ের ব্যক্তিগত নম্বরে ফোন করেন নরেন্দ্র মোদী। প্রায় তিন-চার মিনিট কথা হয়। সৌরভ বর্তমানে ফোন ব্যবহার করতে দেওয়া হচ্ছে না। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী ফোন করায় কিছুক্ষণ কথা বলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

রবিবার সকালের দিকে সৌরভের একটি ব্যক্তিগত নম্বরে ফোন করেন মোদী। সৌরভের স্বাস্থ্যের বিষয়ে বিস্তারিতভাবে খোঁজখবর নেন। কোনও কিছু প্রয়োজন আছে কিনা, সে বিষয়ে জানতে চান। প্রয়োজনে বিদেশে গিয়েও চিকিৎসার বন্দোবস্ত করার পরামর্শ দেন মোদী। দু’জনের মধ্যে কয়েক মিনিটের মতো কথা হয়। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। সৌরভের স্ত্রী ডোনার সঙ্গেও কথা হয় মোদীর। যদিও সে বিষয়ে সৌরভের পরিবারের তরফে কোনও উচ্চবাচ্য করা হয়নি। ব্যক্তিগত স্তরে কথা হওয়ায় হাসপাতালের তরফেও কোনও মন্তব্য করা হয়নি বলে সংশ্লিষ্ট মহলের বক্তব্য।

শনিবার সকালে শরীরচর্চা করার সময় আচমকাই বুকে এবং পিঠে ব্যথা অনুভব করেন সৌরভ। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন তিনি। ডাক্তারি পরীক্ষায় দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। হাসপাতাল সূত্রে যা জানা গিয়েছে তাতে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাইপাস সার্জারি করা হবে না। শনিবার একটি স্টেন্ট বসানো হয়েছিল। আরও দুটো স্টেন্ট বসানো হবে। যে ধমনীতে বেশি ব্লকেজ ছিল তা এখন পুরোপুরি মুক্ত। চিকিৎসকদের সঙ্গে সহযোগিতা করছেন তিনি। গল্পও করছেন সৌরভ।

আরও পড়ুন: গোমাংস খেয়ে বিপাকে রোহিত এন্ড কোং, আছড়ে পড়ল ফ্যানেদের ট্যুইট সাইক্লোন

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভের অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে শনিবার থেকেই বিভিন্ন মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেও হাসপাতালে ফোন করে খোঁজ খবর নেন। হাসপাতালে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড়ও। এদিন সকাল থেকেও ভিআইপিদের আসা-যাওয়া লেগে রয়েছিল উডল্যান্ডস হাসপাতাল চত্বরে। এদিনই আবার হাসপাতালে এসে সৌরভের সঙ্গে দেখা করে গেলেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।তবে এতকিছুর মধ্যেই যে খোদ প্রধানমন্ত্রীও ফোন করেছেন, সেই তথ্য বিকেলে প্রকাশ্যে আসে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, একেবারে চাঙ্গা মহারাজ। শারীরিক কোনও সমস্যাও অনুভব করছেন না। দুপুরে নিজের পছন্দের তরকারি দিয়েই সারেন লাঞ্চ। এদিকে, সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নিতে আগামিকাল অর্থাৎ সোমবারই উডল্যান্ডস হাসপাতালে যাবেন ডা. দেবী শেঠী। তাঁর নেতৃত্বে তৈরি মেডিক্যাল বোর্ডই সৌরভকে (Sourav Ganguly) নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

রবিবার সকালে ইসিজি করা হয় সৌরভের। সেই রিপোর্ট সন্তোষজনক। সকালে তাঁর অক্সিজেন সাপোর্টও খুলে দেওয়া হয়। ছানা, টোস্ট, কর্নফ্লেক্স দিয়ে ব্রেকফাস্ট সারেন। দুপুরে ভাত, ডাল, পছন্দের লাউয়ের তরকারি আর মাছ খেয়েছেন। তবে বাড়ি থেকে আনা চা-ই পান করছেন তিনি।

আরও পড়ুন: নর্থ ইস্টকে হারিয়ে বছর শুরু এটিকে মোহনবাগানের, কৃষ্ণা ম্যাজিকে ফের আইএসএলের শীর্ষে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest