Site icon The News Nest

ফাইনালে ফের হার পিভি সিন্ধুর, ইন্দোনেশিয়া ওপেন থেকে রুপো নিয়েই ফিরছেন দেশে

pv sandhu

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ২০১৯ ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে পৌঁছেও হতাশ করলেন ভারতের পিভি সিন্ধু । পুরো টুর্নামেন্টে দারুণ খেলে ফাইনালে এসে হারের মুখ দেখতে হল পিভি সিন্ধুকে। ইন্দোনেশিয়া ওপে‌নের ফাইনালে তিনি হেরে গেলেন জাপানের আকানে ইয়ামাগুচির কাছে।

আজ ইন্দোনেশিয়া ওপেনের ফাইনাল শুরু হয়েছিল দুর্দান্ত ভাবে। কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছেড়ে দিতে নারাজ। যার ফলে প্রথম সেটের হাফ টাইমের আগে ৮-৮ স্কোর চলছিল। এরপর একটা সময় দুর্দান্ত খেলে পরপর তিনটি পয়েন্ট নিয়ে ১১-৮ এ এগিয়ে যায় এই হায়দরাবাদি শাটলার। কিন্তু এরপরই ছন্দপতন। এরপর আর এগোতে পারেননি সিন্ধু। ফলে প্রথম সেটটি মাত্র ২১ মিনিটের মধ্যেই ১৫-২১ পয়েন্টে হেরে যান তিনি।

মনে হয়েছিল দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়াবেন সিন্ধু। কিন্তু দ্বিতীয় সেটেও এমনটা হল না। দ্বিতীয় সেটে ছন্দে ফেরার সুযোগই দেননি আকানে ইয়ামাগুচি। এর জেরে ১৬-২১ পয়েন্টে খড়কুটোর মতো উড়ে যান বিশ্বের পঞ্চম বাছাই ভারতের এই ব্যাডমিন্টন তারকা। দ্বিতীয় সেটটি শেষ হতে সময় লাগে ৩১ মিনিট।  একাধিক বার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও তার সদ্ব্যবহার করতে ব্যর্থ হন সিন্ধু। ফলে ঘন্টা খানেকের মধ্যেই শেষ হয়ে যায় খেলা।

এবছর এটাই ছিল পিভি সিন্ধুর প্রথম ফাইনাল। এর আগে দু’বার সেমিফাইনাল থেকেই বিদায় নিয়ে ছিলেন তিনি। এর মধ্যে একটি ছিল ইন্ডিয়া ওপেন ও অপরটি ছিল সিঙ্গাপুর ওপেন। শনিবারই ইতিহাস সৃষ্টি করেছিলেন সিন্ধু। স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে ফাইনালে চলে এসেছিলেন তিনি। এই প্রথম ইন্দোনেশিয়া ওপেনের ফাইনাল খেলছেন সিন্ধু। এ বার তাঁকে সন্তুষ্ট থাকতে হল রানার্স হিসেবেই। এই হারের ফলে স্বাভাবিক ভাবে হতাশ হলেও পিভি সিন্ধুর পরবর্তী লক্ষ্য এখন জাপান ওপেন। অবশ্যই জাপান ওপেন জিতে নিজের ফর্ম ফেরত আনতে ও পুরস্কারের খরা ঘোচাতে তিনি যে মরিয়া হয়ে উঠবেন তাতে কোনও সন্দেহ নেই।

Exit mobile version