তিনি মনে করেন একটা দল তখনই আত্মবিশ্বাসী হয়ে ওঠে, যখন টিমের সর্বাধিক খেলোয়াড় তিনটি ফরম্যাটেই সমান ভাবে খেলে। ভারতীয় নির্বাচকরা যে দল ঘোষণা করেছে তাতে দেখা যাচ্ছে বিরাট কোহালি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা ও লোকেশ রাহুল ছাড়া কেউই তিনটি ফরম্যাটে জায়গা পাননি। সৌরভ লিখেছেন, ‘দলে অনেকেই আছে যারা সব ফরম্যাটে খেলতে পারে।তবে অবাক হলাম শুভমন গিলকে না দেখে। রাহানেকে একদিনের দলে না দেখেও আমি অবাক।’ তিনি আরও বলেন যে, ‘সময় এসেছে নির্বাচকদের সব ফরম্যাটে একই খেলোয়াড় নেওয়ার। কারণ সেই দলই আত্মবিশ্বাসী হয়ে ওঠে যারা সব ফরম্যাটে খেলে। সবাইকে খুশি করার জন্য দল তৈরি নয়, তাদেরকেই নেওয়া দরকার যারা আত্মবিশ্বাসী।’

রবিবার যে দল এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকরা বেছে নিয়েছেন, তাতে অনেক নতুন মুখ দেখা গেলেও দুরন্ত ফর্মে থাকা শুভমান গিল নেই। সেই নিয়ে বিভিন্ন মহলে অসন্তোষ দেখা যাচ্ছে। টেস্ট দলের সহঅধিনায়ককেও একদিনের দলে দেখতে চেয়ে সৌরভ এবার একদল নিয়ে সব ফরম্যাটে খেলার প্রয়োজনীয়তা বোঝানোর চেষ্টা করলেন। যে জিনিস সৌরভের অধিনায়কত্বেও দেখা গিয়েছিল।

ভারতীয় এ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে সম্প্রতি দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শুভমান। তা ছাড়া আইপিএলে কলকাতার হয়েও লাগাতার ভাল পারফরম্যান্স করে গিয়েছেন। তা সত্ত্বেও নির্বাচকদের নজর তাঁর দিকে পড়েনি। সৌরভের মতো আরও অনেকেই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে শুভমানকে দেখতে পাবেন বলে আশা করেছিলেন।